• ঢাকা সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫

দেশে-বিদেশে যেসব চ্যানেল দেখাবে বিপিএল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ জানুয়ারি ২০১৯, ১৭:৪০ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৯, ২৩:২৫
দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। এই আসর ২০১৮ সালের হবার কথা থাকলেও নানান জটিলতায় আঁটকে পড়েছিল গতবছর।

আগামী ৫ জানুয়ারি থেকে রংপুর রাইডার্স বনাম চিটাগং ভাইকিংসের ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে ষষ্ঠ আসর। ৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই আসরের।

আগের সব বারের থেকে এবারের আসর ঢেলে সাজানোর পরিকল্পনা বাস্তবায়ন করার প্রত্যাশা এরিমধ্যে জানিয়ে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে। যেখানে যুক্ত হচ্ছে স্পাই-ক্যামেরা, এলইডি স্ট্যাম্প, প্রতি ম্যাচে একজন বিদেশি আম্পায়ার।

আগের থেকে সজ্জিত করা হচ্ছে টিভি সম্প্রচারও। গতবারের আসর বাংলাদেশে শুধুমাত্র গাজী টিভিতে (জিটিভি) সম্প্রচার হলেও এবারের আসরে যুক্ত হয়েছে মাছরাঙ্গা টিভি।

শুধু বাংলাদেশেই নয়, বিশ্বের নানা প্রান্তে বিপিএল ছড়িয়ে যাবে বিদেশি স্পোর্টস চ্যানেলের মাধ্যমে।

এক নজরে যেসব চ্যানেলে দেখাবে বিপিএল:

বাংলাদেশ: জিটিভি, মাছরাঙ্গা

ভারতঃ ডি স্পোর্ট 

পাকিস্তানঃ জিও সুপার (জিও টিভি)

ক্যারিবিয়ানঃ স্পোর্টসম্যাক্স 

যুক্তরাষ্ট্রঃ হটস্টার 

যুক্তরাজ্যঃ স্টার গোল্ড (স্কাই ৭২৯, ভার্জিন ৮০১)

কানাডাঃ হটস্টার

এছাড়া ইউটিউবে সরাসরি দেখা যাবে বিপিএলের ম্যাচগুলো। সরাসরি সম্প্রচার করবে র‍্যাবিটহোল বিডি এন্টারটেইনমেন্ট। মোট ৩১টি দেশের মানুষ ইউটিউবের এই চ্যানেলে খেলা দেখতে পারবেন সরাসরি। যেসব দেশে র‍্যাবিটহোল বিডি বিপিএল সম্প্রচার করবে সেগুলো হলোঃ 

ভারত, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য, কানাডা, ইটালি, অস্ট্রেলিয়া, নেপাল, ভুটান, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, হংকং, কুয়েত, মায়ানমার, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, মালয়শিয়া, মালদ্বীপ, ওমান, ইন্দোনেশিয়া, উগান্ডা, নাইজেরিয়া, ম্যাক্সিকো, কেনিয়া, ডেনমার্ক, নামিবিয়া এবং, জার্মানি।


আরো পড়ুন : 

 

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়