• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বিপিএল মাতাতে ঢাকায় আন্দ্রে রাসেল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জানুয়ারি ২০১৯, ১৪:৩৬

নতুন বছরের শুরুতেই ক্রিকেট উৎসবে মাততে যাচ্ছে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২০১৮ সালের নির্ধারিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আয়োজন হবে ২০১৯ সালের শুরুতেই। আগামী শনিবার ৫ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর।

আসরটি ঘরোয়া ক্রিকেটের হলেও এর জৌলুস ছড়ায় বিভিন্ন দেশের ক্রিকেট তারকাদের উপস্থিতি। এবার অংশগ্রহণকারী সাতটি ফ্রাঞ্চাইজিতে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজসহ বেশ কিছু দেশের টি-টোয়েন্টি তারকারা মাঠ মাতাবেন বিভিন্ন দলের হয়ে।

ধীরে ধীরে দেশি-বিদেশি সব ক্রিকেটারদের মিলনমেলা বসবে মিরপুর, সিলেট ও চট্টগ্রামের মাঠে। এদিকে সবার চেয়ে এগিয়ে আছে ঢাকা ডাইনামাইটস।

প্রথম বিদেশি তারকা তিনবারের চ্যাম্পিয়ন দলে যোগ দিয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। আজ বুধবার ঢাকায় এসে পৌঁছেছেন বিস্ফোরক এই টি-টোয়েন্টি স্টার।

গেল দুই আসরেও ঢাকার হয়ে মাঠ মাতিয়েছেন ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। ২০১৭ সালে দলকে চ্যাম্পিয়ন করার পেছনে তার ছিল গুরুত্বপূর্ণ অবদান।

বিপিএলের প্রথম আসরে (২০১২) খুলনা রয়েল বেঙ্গলের হয়ে খেলেছিলেন এই ক্যারিবীয় দানব। এছাড়া ২০১৫ সালে খেলেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে।

শুধু ঢাকা বিপিএলেই না, বিশ্বজুড়ে বিভিন্ন ফ্রাঞ্চাইজি দলের হয়ে ছড়ি ঘুরিয়েছেন রাসেল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইর্ডাসের ছাড়াও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াশ, বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডেস ও সিডনি থানডার্সের হয়ে খেলেছিলেন।

বিপিএলের এবারের আসরে ঢাকার রাসেল খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নেতৃত্বে। আইপিএলে দুজনই কলকাতার হয়ে খেলার সুবোধে আগে থেকেই যোগসূত্র রয়েছে এই ক্রিকেটারের।

ঢাকা ডাইনামাইটস

দেশি ক্রিকেটার

সাকিব আল হাসান, শুভাগত হোম, রনি তালুকদার, নুরুল হাসান সোহান, আসিফ হাসান, রুবেল হোসেন, কাজী অনিক, মিজানুর রহমান, শাহাদাত হোসেন রাজীব, নাইম শেখ।

বিদেশি ক্রিকেটার

সুনিল নারিন, রোভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, হজরতউল্লাহ জাজাই, অ্যান্ড্র বার্জ, ইয়ান বেল।


আরো পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh