• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সাদাকালো জার্সিতে বছরের শেষটা রঙিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ ডিসেম্বর ২০১৮, ০৩:২৮

রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ নয় বছরের সম্পর্ক শেষ করে চলতি মৌসুমে জুভেন্টাসে পাড়ি জমান ক্রিশ্চিয়ানো রোনালদো। ইতালিয়ান ক্লাবটির জার্সি পরার মাত্র পাঁচ মাস যেতে না যেতেই এক অনন্য রেকর্ড গড়লেন পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী৷ তুরিনের দলটির ইতিহাসে কোনও এক মৌসুমে পর্তুগিজ ফুটবলারদের মধ্যে সর্বাধিক গোল করার কীর্তি গড়ে ফেললেন পর্তুগিজ গোল মেশিন।

শনিবার রাতে স্যাম্পডোরিয়ার বিপক্ষে চলতি বছরের শেষ ম্যাচে খেলতে নেমেছিলেন রোনালদো। সিরি আ’র ম্যাচে জোড়া গোল করেছেন তিনি৷ সেই সঙ্গে তিন দশক আগের রেকর্ড ভেঙে দেন ৩৩ বছর বয়সী এই তারকা। এর আগে ইতালিয়ান লিগে কোনও এক মৌসুমে পর্তুগালের খেলোয়াড়দের মধ্যে রুই বারোস ১২টি গোল করেছিলেন (১৯৮৮-৮৯ মৌসুম)৷

ঘরের মাঠে এদিন জোড়া গোল করে অভিষেক মৌসুমে এখনই ১৪ গোল হয়ে গেল রোনালদো অর্থাৎ ইতালির সর্বোচ্চ লিগে পর্তুগিজদের মধ্যে কোনও মৌসুমে সর্বাধিক গোলের মালিক এখন সিআর সেভেন।

২০১৮ সালে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে জুভেন্টাসের শততম গোলটিও এসেছে দলটির সবচেয়ে বড় তারকা রোনালদোর পা থেকেই। ম্যাচ শুরুর দুই মিনিটের মাথায় আর্জেন্টাইন ফরোয়ার্ড পাউলো দিবালার বাড়ানো বল পেয়ে কোনো ভুল করেননি পর্তুগিজ মহারাজ। ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করে দলকে এগিয়ে দেন তিনি।