• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশি হামজার সৌজন্যে টানা জয় পেলো লেস্টার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ ডিসেম্বর ২০১৮, ১৩:২৫

ফুটবলকে যারা ভালোবাসেন এবং একবার হলেও লাথি মেরেছেন গোল বলটিতে, তাদের মনে একটু হলেও জাগবে ইংলিশ প্রিমিয়ার লিগ কিংবা স্প্যানিশ লিগে খেলার স্বপ্ন। বাস্তব হচ্ছে বাংলাদেশি ফুটবল প্রেমীদের জন্য এই স্বপ্ন অনেকটা কল্পনাপ্রসূত। তবে এক বাংলাদেশি বংশোদ্ভূত এবার কোটি ফুটবল প্রেমিকের হয়ে স্বপ্ন পূরণ করেছেন ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলে।

হামজা চৌধুরী বাংলাদেশি বংশোদ্ভূত লেস্টার সিটির একজন ফুটবলার। হামজার মা একজন বাংলাদেশি ও বাবা গ্রেনাডিয়ান। হামজার নানা বাড়ি বাংলাদেশের সিলেটে। কখনও বাংলাদেশের মাটিতে পা রাখেননি তিনি। তার জন্ম যুক্তরাষ্ট্রের লোবার্গ শহরে।

১৬ বছরে লেস্টারের যুব একাডেমী থেকে পেশাদার ক্যারিয়ার শুরু করেন তিনি। লেস্টারের মূল দলের হয়ে ক্যারিয়ার শুরু করেন ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর ইএফএল কাপে। ম্যাচের ৮২ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন ২১ বছর বয়সী এই মিডফিল্ডার। সেই বছরেই প্রিমিয়ার লিগের হয়ে অভিষেক হয় টটেনহ্যামের বিপক্ষে ম্যাচের ৮৩ মিনিটে আবারও বদলি খেলোয়াড় হিসেবে।

তবে এবার আর বদলি নয় মূল একাদশেই খেলেন ২০১৫-১৬ সালের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন দলটির হয়ে। গত ২৬ ডিসেম্বর বুধবার বর্তমান চ্যাম্পিয়ন দল ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামেন হামজা। শেষ দশ ম্যাচে দুই জয় পাওয়া লেস্টার সেই ম্যাচে জয় তুলে নিয়েছে ২-১ গোলে। এর আগের ম্যাচে টটেনহ্যামের বিপক্ষেও মাঠে নেমেছিলেন তিনি, জয় এসেছে সেই ম্যাচেও। ৩৮ নাম্বার জার্সি পড়ে ‘দ্য ফক্সেসদের’ হয়ে মাঝ মাঠ মাতান হামজা।