• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটিং বিপর্যয়ে পড়েও ভারতের ৩৪৬ রানের লিড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ ডিসেম্বর ২০১৮, ১৫:০৫

ভারতের প্রথম ইনিংসের ৪৪৩ রানের জবাবে তৃতীয় দিনে মাত্র ১৫১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। শুক্রবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে জসপ্রীত বুমরাহ’র বিধ্বংসী বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি অজি ব্যাটসম্যানরা। ডান-হাতি এই পেসার একাই ছয়টি উইকেট তুলে নেন।

অজিদের হয়ে ২২ রান করে তুলতে সক্ষম হন ওপেনার মার্কাস হ্যারিস ও টিম পেইন। ২১ রান করেন উসমান খাজা ও ২০ রান করে থামেন ট্রাভিস হেড। এই চার জন ছাড়া কেউই উল্লেখযোগ্য রান করতে পারেনি। বুমরাহ ছাড়াও দুটি উইকেট তুলে নেন রবীন্দ্র জাদেজা। একটি করে উইকেট শিকার করেন ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামি।

ভারতের ২৯২ রানে এগিয়ে থাকার পর টিম পেইনের দলকে ফলোঅনে না ফেলে নিজেরাই ব্যাট করার সিদ্ধান্ত নেয়। যদিও মাঠে নেমেই ভারতের টপ অর্ডারকে গুড়িয়ে দেন প্যাট কামিন্স। ডান-হাতি এই গতি দানব একাই তুলে নেন চার উইকেট।

হনুমা বিহারী (১৩), চেতেশ্বর পূজারা (০), বিরাট কোহলি (০) ও অজিঙ্কা রাহানে (০) কামিন্সের শিকার হন। দিনের শেষ দিক জশ হ্যাজেলউড পাঁচ রানে ফেরান রোহিত শর্মাকে।

ওপেনার ময়ঙ্ক আগরওয়ালের (২৮) সঙ্গে ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ (৬)। ৩৪৬ রানের লিড ভারতের। হাতে আছে দুই দিন। সব ঠিক থাকলে মেলবোর্নের ম্যাচটি ভারতই নিজেদের করে নিতে পারে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
টিভিতে আজকের খেলা
X
Fresh