• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিপিএলে অংশ নিতে পারছেন স্মিথ?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ ডিসেম্বর ২০১৮, ২০:২৫

২০১৮ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হচ্ছে আগামী বছরের জানুয়ারির ৫। ষষ্ঠ আসরে অস্ট্রেলিয়ান তারকা স্টিভেন স্মিথকে দলে ভেড়ায় কুমিল্লা ভিক্টোরিয়ানস। প্রথমবারের মতো টি-টোয়েন্টির অন্যতম জনপ্রিয় এই টুর্নামেন্টে অংশ নিতে পেরে বেশ উচ্ছ্বসিত ছিলেন স্মিথ। আর তাই অজিদের সাবেক এই অধিনায়ক ভিক্টোরিয়ানস ফ্যানদের জন্য ভিডিও বার্তাও প্রেরণ করেন।

যদিও টুর্নামেন্টে অংশ নেয়া বাকি ফ্র্যাঞ্চাইজিগুলো বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে আপত্তি করে। আর এতেই বিপিএলে স্মিথের অংশগ্রহণে বাধা আসে। ফ্র্যাঞ্চাইজিগুলোর আপত্তির কারণ ছিল, প্লেয়ার্স ড্রাফটের বাইরের রয়েছেন স্মিথ। বিপিএলের বাইলজ অনুযায়ী, ড্রাফটের বাইরে থেকে বিদেশী খেলোয়াড় নেয়া যায় না। তাই ভিক্টোরিয়ানসদের ড্রাফটের ভেতর থেকেই খেলোয়াড় নিতে হবে।

যদিও বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সুসংবাদ জানিয়েছে ২০১৫ সালের চ্যাম্পিয়নদের। সম্প্রতি বিসিবি’র পক্ষ থেকে একটি চিঠি পেয়েছে কুমিল্লা কর্তৃপক্ষ।

এতে জানানো হয়, প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দল প্লেয়ার্স ড্রাফট তালিকার বাইরে একজন করে খেলোয়াড় দলভুক্ত করতে পারবে। আর তাতেই স্মিথের জন্য বিপিএলে খেলার সম্ভাবনার দরজা খুলেছে।