• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কা ক্রিকেটে এবার বোল্ট সুনামি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৪

২০০৪ সালের ২৬ ডিসেম্বর এক প্রলয়ঙ্কারী সুনামির আঘাতে লণ্ডভণ্ড হয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ২০১৮ তে এসে সেই ডিসেম্বর মাসেই আরও এক সুনামির আঘাতে বিধ্বস্ত হতে দেখা গেছে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে। তবে এবার তারিখটা ২৭ ডিসেম্বর ও সুনামিটার নাম ট্রেন্ট বোল্ট।

ক্রাইস্টচার্চে আজ বুধবার সকালে বোল্টের গতির তোপে লণ্ডভণ্ড হয়ে যায় শ্রীলঙ্কার ব্যাটিং লাইন। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ৯০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করে লঙ্কানরা। সফরকারীদের প্রথমদিনের হারানো ৪ উইকেটের ৩টি নিয়েছিলেন টিম সাউদি বাকি একটি নিয়েছিলেন কলিন ডি গ্রান্ডহোম। তাই আজ সকালে কিউইরা তাকিয়ে ছিল সাউদির ৫ উইকেট শিকারের অপেক্ষায়।

তবে এবার সাউদি নয় লঙ্কানদের ত্রাস হয়ে আসলেন বোল্ট। ৩৭ তম ওভারে এসে আগেরদিনের অপরাজিত ব্যাটসম্যান রোশান সিলভাকে দিয়ে শুরু তাণ্ডবের। এরপর শুধু আসা-যাওয়া শুরু চন্ডিকা হাতুরাসিংহের শিষ্যদের। মাত্র ১৫ বলের ব্যবধানে তুলে নিয়েছেন ৬ লঙ্কান ব্যাটসম্যানকে। ৯৪ রানে ৪ উইকেট থেকে ১০৪ রানে অলআউট হতে হয় সফরকারীদেরকে। আজকের দিনে শ্রীলঙ্কার ৬টি উইকেটই নিয়েছেন ২৯ বছর বয়সী এই বোলার।

প্রথম ইনিংসে ৭৪ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ব্লাকক্যাপসরা। দ্বিতীয় ইনিংসে আর ভুল করেনি স্বাগতিকরা। টম লাথাম ও জেট রাভালের ১২১ রানের উদ্ধোধনী জুটিতে ম্যাচের লাগাম নেয় কেন উইলিয়ামসনের দল। রাভাল ৭৪ করে আউট হলেও ওই ৭৪ রানেই অপরাজিত রয়েছেন লাথাম। রস টেইলরকে সঙ্গে নিয়ে ২ উইকেট হারিয়ে ২৩১ রানে দিন শেষ করেন লাথাম।

দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কা থেকে ৩০৫ রানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

এস/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলেই ব্যবস্থা
X
Fresh