DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

বিরাটের বিপক্ষে টস করলে ৭ বছর বয়সী অধিনায়ক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ ডিসেম্বর ২০১৮, ১৩:৫১ | আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৮, ১৪:০০
মেলবোর্নে আজ বুধবার ক্রিকেট বিশ্ব দেখলো ঐতিহাসিক ঘটনা। ঐতিহ্যবাহী বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে টস করতে নেমে গেলো ৭ বছরের এক শিশু। ভারতের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে টসও করলেন। তবে কি দল থেকে বাদ পড়লেন অজিদের নিয়মিত অধিনায়ক টিম পেইন।

না বাদ পড়েননি পেইন বরং মেলবোর্ন টেস্টে অধিনায়কত্বও করছেন তিনি, তবে সঙ্গী হিসেবে পাচ্ছেন ৭ বছর বয়সী আর্চি শিলারকে। বক্সিং ডে টেস্টে অধিনায়ক হিসেবে থাকছেন আর্চিও।

মূলত অস্ট্রেলিয়ার চ্যারিটি ফাউন্ডেশন ‘মেক এ উইশের’ সৌজন্যে হৃদপিণ্ডে জটিল সমস্যা আক্রান্ত এই শিশুর ইচ্ছে পূরণের লক্ষ্যে টিম অস্ট্রেলিয়ার এই আয়োজন। ভারতের বিপক্ষে মেলবোর্নের তৃতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দলে সুযোগ পেয়েছেন অ্যাডিলেডে প্রথম টেস্ট চলাকালীন অবস্থায়। অস্ট্রেলিয়ার হয়ে অধিনায়কত্ব করার স্বপ্ন ছিল আর্চির।

এবার সেই স্বপ্ন পূরণ হয়েছে ৭ বছরের এই শিশুর। টিম পেইনের সঙ্গে যুগ্মভাবে নেতৃত্ব দিচ্ছেন দলকে। হয়ত মাঠে নেমে বল করা হবে বিরাট কোহলিকে তবে ঠিকই টস করেছেন বর্তমান বিশ্বের এই সেরা ব্যাটসম্যানের সঙ্গে।

তবে ক্যারিয়ারের প্রথম টসে হেরেছেন আর্চি। টস জিতে ব্যাটিংকে বেছে নিয়েছেন ভারতীয় অধিনায়ক কোহলি।

নিয়মিত দুই ওপেনার মুরালি বিজয় ও লোকেশ রাহুল দলে না থাকায় ইনিংস শুরু করেন হনুমা বিহারি ও অভিষিক্ত মায়াঙ্ক আগারওয়াল। ৪০ রানের উদ্বোধনী জুটিতে বিহারি ৮ রান করে ফিরে গেলেও অভিষেক ম্যাচ অর্ধশতক তুলে নিয়ে আউট হন আগারওয়াল (৭৬)।

এরপর জুটি বাঁধেন চেতেশ্বর পূজারা (৬৮) ও বিরাট কোহলি (৪৭)। দু'জনের অবিচ্ছিন্ন ৯২ রানের পার্টনারশিপে ২ উইকেটে ২১৫ রান নিয়ে প্রথম দিন শেষ করে সফরকারীরা।

স্বাগতিকদের হয়ে দুটি উইকেটই তুলে নেন পেসার প্যাট কামিন্স।

আরও পড়ুন : 

এস/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়