• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মরুর বুকে রিয়ালের বিশ্বজয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ ডিসেম্বর ২০১৮, ১১:৩০

ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারিয়ে পুরো মৌসুমটা ধুকছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোতে গেলেও লা লিগায় ১৬ ম্যাচ শেষে রয়েছে চতুর্থ নম্বরে। তবে ক্লাব বিশ্বকাপের ফাইনাল জয়ে বছরের শেষটা রাঙানোর সুযোগ ছিল স্প্যানিশ ক্লাবটির সামনে। সেই সুযোগটা দারুণ ভাবে কাজে লাগিয়ে বছরের শেষটা তো রাঙালই সঙ্গে বোনাস হিসেবে বড় দিনের আনন্দকে দ্বিগুণ করলো লাস ব্লাঙ্কোসরা।

গতকাল শনিবার রাতে মরুর বুকে ৪-০ গোলের বড় জয় তুলে নেয় রিয়াল। আবুধাবিতে ক্লাব বিশ্বকাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল আইনকে দাঁড়াতেই দেয়নি সান্তিয়াগো সোলারির শিষ্যরা। আল আইন খেলোয়াড়েরা গোলবার লক্ষ্য করে ৮টি শট করেছে সেখানে রিয়াল করেছে ২৪টি। এছাড়া বল দখলেও রিয়ালের ধারেকাছে ছিল না মধ্যপ্রাচ্যের দলটি। রিয়ালের ৬৮ শতাংশ বল দখলের বিপরীতে তাদের ছিল ৩২ শতাংশ।

সুতরাং বুঝাই যাচ্ছে কতটা একতরফা খেলেছে লুকা মদ্রিচ-গ্রারেথ বেলেরা। ম্যাচের ১৪ মিনিটেই রিয়ালকে এগিয়ে দেয় মদ্রিচ। তবে ম্যাচের প্রথমার্ধে আর কোনও গোলের দেখা পায়নি স্প্যানিশ জায়ান্টরা।

বিরতির পর খেলায় আক্রমণ বাঁড়ায় রিয়াল। ম্যাচের ৬০ মিনিটে মার্কোস লরেন্তে ও ৭৮ মিনিটে অধিনায়ক সার্জিও রামোসের গোলে জয় নিশ্চিত হয়য়ে যায় টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ বিজয়ীদের।