logo
  • ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭

আইপিএলে দল না পেয়ে অবসরের ভাবনা ম্যাককালামের

  স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

|  ২১ ডিসেম্বর ২০১৮, ১৯:২৯ | আপডেট : ২১ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৩
টি-টোয়েন্টি ক্রিকেটে সেরা ব্যাটসম্যানদের একজন ব্রেন্ডন ম্যাককালাম। বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলে বেড়িয়েছেন গত কয়েক বছর ধরে।

যার ব্যাটে এসেছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরি তাকেই কি না এবার থেকে যেতে হয়েছে অবিক্রিত! ২০০৮ সালে আইপিএলের ইতিহাসের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের হয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে চার–ছয়ের ফুলঝুরি ছুটিয়ে মাত্র ৭৩ বলে ১৫৮ রানের এক অসাধারণ ইনিংস খেলেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম।

আসন্ন ২০১৯ আইপিএলের নিলাম পর্ব অনুষ্ঠিত হয়েছে গত সপ্তাহেই। দেশি-বিদেশি মিলে মোট ৬০ ক্রিকেটার দল পেয়েছেন।

এদের ভেতর নাম ওঠানো হয়েছিল কিউই ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামের কিন্তু কিনতে অনাগ্রহ দেখায় সবকটি দল। তাতে ম্যাককালাম ভেবে নিতেই পারেন, তার সময় ফুরিয়ে এসেছে টি-টোয়েন্টি ফরম্যাটেও।

এবার আইপিএলে দল না পেয়ে হতাশ ম্যাককালাম বলেন, আইপিএলের মতো আসরে টানা ১১ মৌসুম খেলা আমার জন্য অনেক সৌভাগ্যের। কিন্তু এখন আমাকে ক্রিকেট ছাড়াও অন্য কোনও ভূমিকা পালনের চিন্তা করতে হবে এবং তা করার সময় হয়েছে।

ম্যাককালাম বাদ পড়লেও নিউজিল্যান্ড থেকে দল পেয়েছেন কেন উইলিয়ামসন (সানরাইজার্স হায়দরাবাদ), টিম সাউদি ও কলিন ডি গ্র্যান্ড হোম (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু), অ্যাডাম মিলনে ও মিচেল ম্যাকক্লেনাঘান (মুম্বাই ইন্ডিয়ানস), কলিন মুনরো ও ট্রেন্ট বোল্ট (দিল্লি ক্যাপিটালস), মিচেল স্যান্টনার (চেন্নাই সুপার কিংস), ও ইশ সোধি (রাজস্থান রয়্যালস)।

কিউই এই সাবেক ক্রিকেটার শুভাকামনা জানাতেও ভুল করেননি দল পাওয়া ক্রিকেটারদের।

‘আমি অনেক খুশি আমার দেশের বেশ কিছু খেলোয়াড় আগামী আইপিএলে দল পেয়েছে জেনে। নিলামে আমার অবিক্রিত থাকাটা অস্বাভাবিক কিছু নয়। আমি অবশ্যই এটা নিয়ে চিন্তিত নই।’

এমআর/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৪৭৩৪১ ৩৬২৪২৮ ৬৩৮৮
বিশ্ব ৫৮৬১২৯৯৫ ৪০৫৭৫৯৪৭ ১৩৮৮৭১০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়