• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘বিশ্বের সবচেয়ে অভদ্র ক্রিকেটার বিরাট’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ ডিসেম্বর ২০১৮, ১২:৪৩

ভারত-অস্ট্রেলিয়া টেস্টে ২২ গজের ক্রিকেটের লড়াইয়ের পাশাপাশি দুই অধিনায়কের মৌখিক যুদ্ধ। শেষ পর্যন্ত হস্তক্ষেপ করতে হয় দায়িত্বরত আম্পায়ার ক্রিস গ্যাফানিকে। অজিদের চোখে চোখ রেখে কোহলির স্লেজিংয়ের এই আগ্রাসনে নাক সিঁটকিয়েছেন অনেকেই। যদিও কেউ কেউ ভারত দলপতির এমন আচারণের জন্য বাহবাও পেয়েছেন।

পার্থ টেস্টের চতুর্থ দিন সোমবার স্বাগতিক অধিনায়ক টিম পেইনের আউট আবেদন ঘিরে বাগ-বিতণ্ডা শুরু হয় কোহলির সঙ্গে। দুই অধিনায়কের এমন কাণ্ডে নিজেকে সামলাতে পারেননি ভারতের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা নাসিরুদ্দিন শাহ। সামাজিক যোগাযোগ মাধ্যমকে বিরাটকে ‘অসভ্য’ ক্রিকেটার হিসেবে অভিহিত করেছেন তিনবারের জাতীয় পুরস্কার জয়ী এই অভিনেতা।

নিজের ফেসবুক পোস্টে পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত নাসিরুদ্দিন শাহ লিখেছেন, ‘বিরাট কোহলি শুধু বিশ্বের সেরা ব্যাটসম্যান তাই নয়, তিনি বিশ্ব ক্রিকেটের সবচেয়ে অভদ্র খেলোয়াড়ও। তার ক্রিকেটীয় উৎকর্ষের পিছনে রয়েছে ঔদ্ধত্য এবং অহংকার।’

যদিও প্রকাশ্যে এমন কথা বলার জন্য তিনি কোনওভাবেই অনুতপ্ত নয়, সাফ জানিয়ে দিয়েছেন ৬৮ বছর বয়সী এই তারকা।

নাসিরুদ্দিন শাহ লিখেছেন, ‘এমন বক্তব্যের জন্য কোনও ভাবেই দেশ ছাড়ব না আমি।’

বিরাটকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় এমন কথা বলার পর পালটা দিতে ছাড়েননি বিরাট অনুরাগীরাও। অনেকেই বলছেন জেন্টলম্যানস গেমের স্পিরিট বজায় রাখতে গিয়ে একথা বলেছেন অভিনেতা, কিন্তু এবিষয়ে তিনি মন্তব্য না করলেই পারতেন। কেউ কেউ এই পোস্টের কমেন্টে নাসিরুদ্দিনকে পাকিস্তান চলে যাবারও পরামর্শ দিয়েছেন।

ভারতের বিপক্ষে বোলারদের দাপটে ১৪৬ রানে দ্বিতীয় টেস্ট পকেটে পুড়ে নিয়েছে অস্ট্রেলিয়ানরা। পার্থ টেস্টের পর চার ম্যাচের সিরিজের ফলাফল দাঁড়িয়েছে ১-১ এ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh