• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

একের ভেতর দুইয়ের লক্ষ্যে সিলেটে বাংলাদেশ

সাইফ শুভ

  ১২ ডিসেম্বর ২০১৮, ২১:৫৪

মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম হোম অব ক্রিকেট হলেও সৌন্দর্যের দিক থেকে দেশের সব ভেন্যু থেকে অনন্য সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। চা বাগান ঘেরা সবুজ এই মাঠে টেস্ট ও টি-টোয়েন্টির পদচারণরা ঘটলেও ছোঁয়া পড়েনি ওয়ানডে ক্রিকেটের। এবার সেই আশাও পূরণ হচ্ছে সিলেটবাসীর।

শুক্রবার সিলেটে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তৃতীয় ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে ভেন্যুটির।

সৌন্দর্যের দিক থেকে সিলেট স্টেডিয়াম এগিয়ে থাকলেও বাংলাদেশ ক্রিকেটের জন্য মোটেও সৌভাগ্যের নয়! সবশেষ জিম্বাবুয়ে সিরিজে প্রথম টেস্ট ম্যাচের সাধ পেয়েছিল সিলেটে স্টেডিয়াম কিন্তু সেই ম্যাচে জয়ের সাধ পায়নি টাইগাররা। ১৫১ রানের বড় ব্যবধানে হারতে হয়েছিল স্বাগতিকদের।

শুধু তাই নয় চলতি বছরের ফেব্রুয়ারিতে চায়ের দেশে বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল শ্রীলঙ্কার বিপক্ষে। সেই ম্যাচেও ৭৫ রান হার মেনে নিতে হয় লাল-সবুজের প্রতিনিধিদের। যদিও এই মাঠে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল ২০১৪ বিশ্বকাপের বাছাই পর্বে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের হাত ধরে।

এবার সেই সৌভাগ্য ফিরিয়ে আনার পালা। ১৪ তারিখ ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারলে একের ভিতর দুই পাবে বাংলাদেশ। সিলেটে প্রথম জয়ের সঙ্গে সিরিজেও জিতে নিবে মাশরাফি বিন মুর্তজার দল।

ঢাকায় ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ৫ উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ক্যারিবীয় ব্যাটসম্যান শাই হোপের শতকের কাছে ৪ উইকেটে হেরে যায় বাংলাদেশ। তাই শেষ ম্যাচে সিরিজ জয়ের মিশনের সাক্ষী হতে যাচ্ছে সিলেটবাসী।

বুধবার ক্যারিবীয়দের বিপক্ষে চতুর্থ ওয়ানডে সিরিজ জয়ের লক্ষে সিলেটে পাড়ি জমিয়েছে স্টিভ রোডসের শিষ্যরা। বিকেলে ঢাকার শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে দুদলই।

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh