• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যতগুলো দলের হয়ে খেলেছি সবচে’ সেরা জুভেন্টাস: রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ ডিসেম্বর ২০১৮, ২১:২৯

রিয়াল মাদ্রিদে নয় বছরের ক্যারিয়ারের ইতি টেনে চলতি বছর জুভেন্টাসে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়ালের জার্সিতে টানা তিন বারসহ চারটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি জেতেন সিআর সেভেন। চার বার ব্যালন ডি’অর শিরোপায় নিজের নাম লিখান। তবু ইতালিয়ান ক্লাবটিকেই নিজের ক্যারিয়ারের সেরা ক্লাব হিসেবে চিহ্নিত করেছেন পর্তুগিজ মহাতারকা।

২০০৪ সালে স্বদেশী ক্লাব স্পোর্টিং থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন। ইংলিশ প্রিমিয়ার লিগের ঐহিত্যবাহী এই ক্লাবটির হয়েই প্রথমবারের মতো ব্যালন ডি’অর জেতেন রোনালদো। সান্নিধ্য পেয়েছেন স্যার অ্যালেক্স ফার্গুসনের মতো কোচের। মাঠে নেমেছেন ওয়েন রুনি, রায়ান গিগস, রয় কেন, পল স্কোলস, গ্যারি নেভিলদের মতো তারকাদের সঙ্গে।

ম্যানচেস্টার থেকে ২০০৯ সালে ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লা লিগায় নাম লিখান রোনালদো। একের পর এক দলীয় ও ব্যক্তিগত শিরোপা নিয়ে বনে যান সর্বকালের অন্যতম সেরা ফুটবলারদের একজন। রিয়ালের হয়ে খেলার সময় ডাগ আউটে পেয়েছেন জিনেদিন জিদানকে। ইকার ক্যাসিয়াস, সার্জিও রামোস, মার্সেলো, অ্যাঞ্জোলো ডি মারিয়া, লুকা মদ্রিচ, টনি ক্রুস, গেরেথ বেলসহ ফুটবলের সব বড় বড় নামগুলোকে।

সম্প্রতি ইতালিয়ান সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন। কথা বলেছেন বর্তমান দল নিয়ে। জানিয়েছেন জুভেন্টাসের জার্সিতেও চ্যাম্পিয়নস ট্রফি নিতে চান পর্তুগিজ ফরোয়ার্ড। এ নিয়ে তিনি বলেন, এটা একটি স্বপ্ন, তবে বাস্তবে আমাদের দলটিও বেশ শক্তিশালী। কারও নাম উল্লেখ করতে চাই না। তবে এই পর্যন্ত যতগুলো ক্লাবের সঙ্গে খেলেছি সবচেয়ে সেরা দল হচ্ছে এটি।

৩৩ বছর বয়সী এই ফুটবলার বলেন, এখানে আমরা একটি দল হিসেবে খেলি। অন্য জায়গায় কয়েকজন খেলোয়াড়কে বেশি প্রাধান্য দেয়া হয়। অথচ এখানে সবার গুরুত্ব একই।

জুভেন্টাসের প্রত্যেকেই দলের প্রতি শ্রদ্ধাশীল ও জয়ের জন্য প্রতিজ্ঞাবদ্ধ উল্লেখ করে রোনালদো বলেন, যদি দিবালা অথবা মানজুকিচ গোল নাও পায় তবু তারা বেশ খুশি থাকে। আপনার খুশিতেই তারাও খুশি। আমার জন্যে এটাই সবচেয়ে সুন্দর বিষয়। মাদ্রিদে যেটার শূন্যতা অনুভব করতাম। এখানে সেটা পরিবারের মতোই।

ব্যালন ডি’অরের গেল আসরেও সেরা হয়েছিলেন। যদিও এবার সাবেক সতীর্থ ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ট্রফিটি নিজের করে নিয়েছেন। তার মতে, আমার মনে হয় প্রতিবারই আমিই এটা পাবার যোগ্য। এর জন্য আমি কাজও করেছি। আমি যদি এটা না পাই, তার মানে এটা না যে পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে। আমি এই ফলাফলকে সম্মান জানাই।

রোনালদো বলেন, মাঠে আমি সবসময় জেতার জন্য যা দরকার তাই করি। পরিসংখ্যান কখনওই মিথ্যা বলে না। ট্রফি না জিতলেও আমার মনে হয় না আমি তেমন দুঃখী। কারণ আমার পরিবার ও বন্ধুরা রয়েছে আমার সঙ্গে। বিশ্বের অন্যতম সেরা ক্লাবের হয়ে খেলি আমি। আপনি কি মনে করেন আমি বাসায় গিয়ে কাঁদবো? আমারও মন খারাপ হয়, তবে জীবনের চাকা থমকে থাকে না। আমি আরও কষ্ট করতে চাই।

২০১৮ সালের ব্যালন ডি’অর জয়ী মদ্রিচকে অভিনন্দন জানিয়ে পর্তুগিজ ফরোয়ার্ড বলেন, সে এটার যোগ্য। তবে পরের বছর তার সঙ্গে আমার দেখা হচ্ছে। আমি এটা পুনরুদ্ধারের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh