• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রিভার-বোকা ম্যাচের সাক্ষী হয়েছেন মেসি-দিবালাও

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ ডিসেম্বর ২০১৮, ১৫:১২

কয়েক দিন আগেই আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে রিভারপ্লেটের সমর্থকদের হামলায় আহত হয়েছিল বোকা জুনিয়র্সের খেলোয়াড়দের। যা দক্ষিণ আমেরিকার ফুটবল ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত করা হয়। এই মহাদেশটির সেরা ক্লাবগুলো নিয়ে আয়োজিত কোপা লিবার্তোদোরেসের ফাইনালের দ্বিতীয় লেগের বাতিল হওয়া সেই ম্যাচটি অনুষ্ঠিত হলো মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে।

এই ম্যাচে বোকা জুনিয়র্সের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে রিভারপ্লেট। গেল ১১ নভেম্বর বোকার মাঠে প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিল দলটি। তাই দুই লেগ মিলে ৫-৩ গোলে এগিয়ে থেকে দলটি শিরোপা জিতে নেয় রিভারপ্লেট।

কোপা লিবার্তোদোরেসের ৫৮ বছরের ইতিহাসে প্রথমবারের মুখোমুখি হয় আর্জেন্টিনার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব। প্রথম লেগ ড্র হবার পর ফিরতি লেগে রিভারপ্লেটের মাঠে খেলতে যায় বোকা। সেখানেই রিভারের সমর্থকদের হামলায় বোকার খেলোয়াড়সহ অনেকেই আহত হন। পরে দুই দফা স্থগিত হওয়ার পর বুয়েনস আয়ার্স থেকে স্পেনের রাজধানী মাদ্রিদে স্থানান্তর করা হয়। বার্নাব্যুর সেই গ্যালারিতে ৬২ হাজার দর্শকের উপস্থিতিও উত্তাপ ছড়িয়েছে। দর্শক হিসেবে যোগ দিয়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। উপস্থিত ছিলেন আলবেসিলেস্তে তারকা পাউলো দিবালাও। আর্জেন্টিনার ভবিষ্যৎ মেসি খ্যাত এই ফরোয়ার্ড যোগ দিয়েছিলেন জুভেন্টাসের সতীর্থ জর্জিও চিলিনি, লিওনার্দো বুনুচ্চিদের নিয়ে।

ফ্রান্স ও অ্যাথলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার আঁতোয়া গ্রিজমান, স্পেন ও বার্সেলোনার ডিফেন্ডার জেরার্ড পিকে, কলিম্বয়া ও বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড হামেশ রদ্রিগেজের মতো তারকারা ছিলেন দর্শক গ্যালারিতে।