• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মাশরাফির ২০০তম ম্যাচটা হারেনি বাংলাদেশ

মেহেদী হাসান, মিরপুর থেকে

  ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:০৫

মিরপুরের হোম অব ক্রিকেটের ফ্লাডলাইটের আলোও যেন হার মেনেছে মাশরাফির কাছে। একে তো ক্রিকেট খেলছেন, তার উপর যোগ দিয়েছেন রাজনীতিতে। এ নিয়ে পক্ষ-বিপক্ষ আর আলোচনা-সমালোচনা থেমে নেই। অনেকের দাবি, ‘মাশরাফি রাজনীতিতে এসে খেলার উপর থেকে মন উঠে গেছে’। এই সমালোচনার সঙ্গে বাড়তি চাপ বা অনন্য অর্জন হিসেবে যোগ হয়েছে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম ম্যাচ। কিন্তু টাইগার অধিনায়কের কাছে এসবের থেকেও উপরে দলের জয়টা। এত সব চিন্তা-দুশ্চিন্তা মাঠের বাইরে রেখে কলার উঁচিয়ে বাইশ গজে নামেন টস করতে। টসে অবশ্য জেতা হয়নি নিজের মাইলফলকের ম্যাচে।

ক্যারিবীয় অধিনায়ক রভম্যান পাওয়েল টস জিতে সিদ্ধান্ত নেন আগে ব্যাট করার। কিন্তু আগে ব্যাট করার সিদ্ধান্তটা সুখকর হয়নি তাদের।

মাশরাফি মুর্তজা-মুস্তাফিজুর রহমানের বোলিং তোপে দু’শ রানের নিচেই আটকে যেতে হয় সফরকারীদের। ওপেনিং জুটিটা সাকিব আল হাসান ভাঙলেও ক্যারিবীয়দের টপ অর্ডার ভেঙে দেন মাশরাফি। সঙ্গে মিরাজ-মুস্তাফিজের নিয়ন্ত্রিত বল তো আছেই।

দলীয় ২৯ রানের মাথায় কাইরন পাওয়েলের উইকেট নিয়ে শুরুটা করেন সাকিব। এরপর তামিম ইকবালের দুর্দান্ত এক ক্যাচে ড্যারেন ব্রাভোকে ফেরান মাশরাফি। ৪৩ রান করা ওপেনার শাই হোপকেও ফেরান ডান-হাতি এই বোলার। মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন হোপ।