• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রোনালদোর সঙ্গে তুলনা চান না রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৩২

একুশ শতকের সেরা দুই ৫ রিয়াল মাদ্রিদ তারকার তালিকা করা হয় তবে নিশ্চিন্তে প্রথম দুটি স্থান দখল করবেন রোনালদো। প্রশ্ন হতে পারে এক খেলোয়াড় কিভাবে দুটি স্থান দখল করতে পারে? নাম একই হলেও ব্রাজিলের বিশ্বকাপ জয়ী রোনালদো দি লিমা আর পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো তাদের নিজ নিজ মহিমায় উজ্জ্বল। নিজ দেশ কিংবা ক্লাব দল সবক্ষেত্রেই দুহাত ভরে দিয়েছেন দলকে। দুজনেই খেলেছেন স্পেনের অন্যতম শীর্ষ ক্লাব রিয়াল মাদ্রিদে। তবে কাঁধে কাঁধে মিলিয়ে গোল উদযাপন করা হয়নি একসঙ্গে। ব্রাজিলের রোলানদো যখন রিয়াল ছেড়ে পাড়ি জমিয়েছেন মিলানের উদ্দেশ্যে তার মৌসুম পর ম্যানচেস্টার ইউনাইটেডের পাঠ চুকিয়ে যোগ দিয়েছেন স্পেনের সবচেয়ে দামি ক্লাবটিতে পর্তুগালের রোনালদো।

একসঙ্গে মাঠ না মাতাতে পারলেও পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর খেলায় মুগ্ধ সাম্বা তারকা রোনালদো। সম্প্রতি ইতালিয়ান ক্রীড়া ভিত্তিক পত্রিকা ‘দ্যা স্পোর্টস গেজেট’কে এক সাক্ষাৎকার দিয়েছেন দ্য ফেনোমেনো খ্যাত এই তারকা।

গোল করার প্রতি আগ্রহ ও ম্যাচের আগে অনুশীলন সিআর সেভেনকে অদ্বিতীয় করে তুলেছে বলে মনে করেন ২০০২ বিশ্বকাপ জয়ের নায়ক রোনালদো। তিনি বলেন, ‘আমি অনুশীলনটা করতাম করতে হবে তাই। আর ক্রিশ্চিয়ানো করে, কারণ সে করতে ভালোবাসে।’

দুই রোনালদোর মধ্যে তুলনাতে যেতে নারাজ ৪২ বছর বয়সী এই তারকা। তার মতে, ‘ক্রিশ্চিয়ানোর খেলার ধরন আর আমার খেলার ধরন এক নয়। হ্যাঁ, এটা সত্যি আমাদের দুজনের লক্ষ্যই গোল করা, কিন্তু গোল করার জন্য আমাদের দুজনের চেষ্টা ছিল ভিন্ন।

এছাড়া দুজন দুই যুগের খেলোয়াড় মনে করে দিয়ে তিনি বলেন, ‘আমাদের মধ্যে নয় বছরের পার্থক্য। আমার সময় খেলার ধরণ অন্যরকম ছিল। আমরা দুজনই খেলোয়াড়, সুতরাং আমাদের মধ্যে তুলনা করা ঠিক না।’

আরও পড়ুন :

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
X
Fresh