• ঢাকা শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

মরুর বুকে কিইউদের টেস্ট সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:২২ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪
প্রথম ম্যাচে ৪ রানের নাটকীয় পরাজয়, দ্বিতীয় ম্যাচে এক ইনিংস ও ১৬ রানে জয়ী, শেষ ম্যাচে আবার ১২৩ রানে পরাজয়। এভাবেই শেষ হলো পাকিস্তানের হোম ভেন্যু খ্যাত সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ। পরাজিত দলের নাম পাকিস্তান।

মোহাম্মদ হাফিজের ক্যারিয়ার শেষ টেস্টে জয়ের লক্ষ্যে খেলতে নেমেছিল পাকিস্তান। প্রথম ইনিংসে ১০১ রানে এগিয়ে থেকে কাজটা সহজ করে রেখেছিল ব্যাটসম্যানরা। শতক হাঁকিয়েছিলেন আজহার আলী ও আসাদ শফিক। তবে বিপত্তি ঘটে কিউদের দ্বিতীয় ইনিংসে।

western অধিনায়ক কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলসের ২১২ রানের পার্টনারশিপে ভর করে ৭ উইকেটে ৩৫৩ রান তুলে তারা। দুজনই তুলে নেন শতক। চতুর্থ ইনিংসে পঞ্চম দিনে ২৮০ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় পাকিস্তানের সামনে। 

সেই লক্ষ্য তাড়া করতে করতে গিয়ে জয়ের কক্ষপথেই যেতে পারেনি পাকিস্তান। দলীয় ১৯ রানের মাথায় নিজের শেষ ইনিংসে মাত্র ৮ রান করে আউট হন হাফিজ। শুধু হাফিজই নন নিয়মিত বিরতিতে উইকেট হারায় সরফরাজের দল।

স্রোতের বিপরীতে হাঁটেন বাবর আজম। এক প্রান্ত ধরে রেখে ১১৪ বলে ৫১ রান করেন এই ডান হাতি ব্যাটসম্যান। তবে শেষ দিকে ধৈর্য হারান তিনিও।

নবম উইকেটে আজাজ প্যাটেলের বলে তুলে মারতে গিয়ে আউট হওয়ার সঙ্গে সঙ্গেই অন্তত ড্র করার আশাও শেষ হয়ে যায় পাকিস্তানের। ১৫৬ রানে অলআউট করে ১২৩ রানের জয় পায় ব্লাকক্যাপসরা। 

এই জয়ে তিন ম্যাচ সিরিজে ২-১ এ জয় পায় সফরকারীরা।

স্কোর

নিউজিল্যান্ড প্রথম ইনিংস- ২৭৪/১০, দ্বিতীয় ইনিংস- ৩৫৩/৭ ডি

পাকিস্তান প্রথম ইনিংস   - ৩৪৮/১০, দ্বিতীয় ইনিংস   - ১৫৬/১০

ফলাফল: নিউজিল্যান্ড ১২৩ রানে জয়ী।

ম্যাচ সেরা- কেন উইলিয়ামসন , সিরিজ সেরা- ইয়াসির শাহ্‌

এস/এমআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়