• ঢাকা শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

ধোনি-ধাওয়ানের আচরণে ক্ষুব্ধ গাভাস্কার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ ডিসেম্বর ২০১৮, ১৬:১৪ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৬:২৩
টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৪ সালে। এবছরের জুলাইতে ইংল্যান্ডের বিপক্ষে খেলে অবসর নিয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেট থেকেও। ভারতের হয়ে শুধু ওয়ানডে খেলে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজে ব্যস্ত কোহলির ভারত। নভেম্বরে শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। খেলছেন না ঘরোয়া ক্রিকেটের ম্যাচগুলো। এ নিয়ে বেজায় চটেছেন সাবেক ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার।

western শুধু ধোনি নয়, টেস্ট দলে সুযোগ না পাওয়া শিখর ধাওয়ানের অবসর কাটানো নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের এই কিংবদন্তি ব্যাটসম্যান।

আসন্ন ২০১৯ বিশ্বকাপের আগে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের খেলার মধ্যে থাকা উচিত বলে বনে করেন গাভাস্কার। লম্বা বিরতি ক্রিকেটের জন্য ক্ষতিকর বলে জানান এই লিটল মাস্টার।

‘যদি জাতীয় দলের হয়ে ভাল খেলতে হয়, তাহলে প্রত্যেক ক্রিকেটারকে সর্বোচ্চ ফর্মে থাকতে হবে।’

তবে গাভাস্কার জানান, বোর্ডের গাফিলতিতেই এমনটা হচ্ছে। আমরা ধোনি, ধাওয়ানকে জিজ্ঞাসা করছি না, তোমরা কেন ঘরোয়া ক্রিকেট খেলছ না? এটা বোর্ডকে জিজ্ঞাসা করা উচিত, জাতীয় দলের হয়ে না খেলার সময়ে ঘরোয়া ক্রিকেট কেন খেলছেন না তারকা ক্রিকেটাররা।

আগামী বছর জুলাইতে ইংল্যান্ডে বসবে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর। বিশ্বকাপের আগে শুধু অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ রয়েছে ভারতের। তাই এখন থেকেই ভারতের বিশ্বকাপ দল নির্বাচন নিয়ে ভাবতে হবে বলে মনে করেন সাবেক এই ক্রিকেটার।

আরও পড়ুন :

এস/এমআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়