• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

২২ গজে ফিরেই তামিমের ঝড়ো সেঞ্চুরি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ডিসেম্বর ২০১৮, ১৫:২২

এশিয়া কাপের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কান পেসার সুরঙ্গা লাকমালের বলে কব্জিতে আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় তামিম ইকবালকে। যদিও শেষ ব্যাটসম্যান হিসেবে মাঠে ফিরে আসার দৃশ্যটা সবার জানা। ক্রিকেটের ইতিহাস বীর হিসেবে স্থান করে নিয়েছে ভক্তদের মনে। এক হাতে ব্যাট করে দলের জয়ে অবদান রেখেছিলেন এই ওপেনার। গেল সেপ্টেম্বরে এই ঘটনার পর দীর্ঘ দিন ছিলেন ২২ গজের বাইরে। আগামী ৯ ডিসেম্বর রোববার থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরছেন তামিম। তার আগে গা-গরম করতে ক্যারবিয়ানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েই বাজিমাত করেছেন এই বাম-হাতি ব্যাটসম্যান।

আজ বৃহস্পতিবার সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে বিসিবি একাদশের হয়ে ওপেন করে তামিম। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩৩২ রানে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে ৮১ রানের জুটি গড়েন।

নবম ওভারের শেষ বলে ২৫ বলে ২৭ রানে ইমরুল ফিরলেও দুর্দান্ত সব শট খেলেছেন তামিম। মাত্র ৭০ বলে ১৩ চার ৩ ছক্কার সাহায্যে তুলে নিয়েছেন সেঞ্চুরি। তার সঙ্গে ক্রিজে রয়েছেন সৌম্য সরকার। ২২ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করেছে বিসিবি একাদশ।

এর টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন সফরকারী অধিনায়ক রভম্যান পাওয়েল।

আগামী ৯ ডিসেম্বর শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ক্যারিবীয়দের বিপক্ষে ওই ম্যাচে মুখোমুখি হবার আগে বিসিবি একাদশের আজকের ম্যাচে অংশ নিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, রুবেল হোসেন ও নাজমুল ইসলাম অপুর মতো জাতীয় দলের পরিচিত মুখগুলোও অংশ নিয়েছেন ম্যাচটিতে।

আরও পড়ুন :

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
X
Fresh