• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শিগগিরই ফিরছেন মেসি: ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৫

২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারের পরে অবসর নিয়েছিলেন লিওনে মেসি। তবে দেশবাসীর আবেদনে সাড়া দিয়ে জাতীয় দলে ফেরেন আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোল দেয়া এই ফরোয়ার্ড। বিশ্বকাপের বাছাই পর্বের শেষ ম্যাচে খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা আলবেসেলেস্তেদের পক্ষে হ্যাটট্রিক করে জিতিয়ে রাশিয়ার টিকিট এনে দিয়েছিলেন ঠিকই। যদিও বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের বিপক্ষে হেরে বাদ পড়তে হয় দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সেই যে মাঠ ছেড়েছিলেন, আর দেশের জার্সিতে দেখা যায়নি লিওনেল মেসি, অ্যাঞ্জোলো ডি মারিয়া, সার্জিও আগুয়েরো ও গঞ্জালো হিগুয়াইনের মতো মুখগুলো। প্রত্যেকেই বর্তমানে নিজেদের ক্লাবের ফুটবলে মনোযোগ দিচ্ছেন। বিশ্বকাপ পরবর্তী প্রথমবারের মতো জাতীয় দল প্রসঙ্গে মুখ খুলেছেন ডি মারিয়া। জানিয়েছেন আকাশী-সাদা জার্সিতে ফিরতে আগ্রহী এই ফরোয়ার্ড। মেসির ফেরা নিয়েও আশার বাণী শুনিয়েছেন তিনি।

রাশিয়ায় ব্যর্থ হোর্হে সাম্পাওলিকে সরিয়ে আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে লিওনেল স্কালোনিকে দায়িত্ব দেয়া হয়। দলের হাল ধরেই তরুণদের নিয়ে পাল্টে দেন সব হিসেবে। ছয় ম্যাচের চারটিতে জয়। একটি ড্র আরেকটি হারে ‘নতুন আর্জেন্টিনা’। আর তাই আর্জেন্টাইন বোর্ড আগামী বছর জুনে হতে যাওয়া কোপা আমেরিকা পর্যন্ত স্কালোনির মেয়াদ বাড়ানো সিদ্ধান্ত নেয়।

সম্প্রতি ফক্স স্পোর্টসের সঙ্গে কথা বলেছেন ডি মারিয়া। দলে ফেরা প্রসঙ্গে ৩১ বছর বয়সী এই তারকা বলেন, আমার সঙ্গে নতুন কোচের কথা হয়েছে। তাকে বলেছি আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ফিরতে চাই।

বর্তামানে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) হয়ে মাঠ মাতাচ্ছে। রয়েছেন দুর্দান্ত ফর্মেও। ডি মারিয়া বলেন, ক্লাব ফুটবলে আমি নিজের সেরটা দিয়ে যাচ্ছি। আমি কখনও জাতীয় দলকে না বলেনি। বলবও না। আর্জেন্টিনার জার্সিটি ফুটবল জীবনে অনেক বেশি গুরুত্বপূর্ণ।