• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন সোহান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ নভেম্বর ২০১৮, ১৮:১৯
নুরুল হাসান সোহান (ফাইল ছবি)

এসিসি ইমার্জিং এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টুর্নামেন্টে টেস্ট দলগুলোর অনূর্ধ্ব-২৩ দল ও আইসিসি সহযোগী দেশগুলোর জাতীয় দল অংশ নিয়ে থাকে। তবে টেস্ট খেলুড়ে দেশগুলো চার জন সিনিয়র ক্রিকেটার দলে নিতে পারবে। সেই হিসেবে বাংলাদেশ দলের অধিনায়ক করা হয়েছে নুরুল হাসান সোহানকে।

এবারের আসর যৌথভাবে আয়োজন করছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। মূলত রাজনৈতিক কারণে ভারত পাকিস্তানে দল পাঠাবে না, আর তাই আগামী ৬ ডিসেম্বর থেকে দুই দেশে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি।

‘এ’ গ্রুপে রয়েছে ভারত, আফগানিস্তান ও ওমানকে আতিথেয়তা দেবে শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপের ম্যাচগুলো আয়োজন করবে পাকিস্তান। যুবা টাইগাররা ছাড়াও গ্রুপের অন্য দলগুলো হচ্ছে- পাকিস্তান, হংকং ও আরব আমিরাত। তবে ১৩ ডিসেম্বরের দুই সেমিফাইনাল ও ১৫ ডিসেম্বরের ফাইনালের আয়োজক হবে শ্রীলঙ্কাই।

আগামী ৪ ডিসেম্বর পাকিস্তানের করাচির উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। করাচি জাতীয় স্টেডিয়ামে প্রতিটি ম্যাচ আয়োজন করা হবে। ৬ ডিসেম্বর আরব আমিরাতের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। পরের দিন সোহানের নেতৃত্বাধীন দলটি মুখোমুখি হবে হংকংয়ের বিপক্ষে। গ্রুপ পর্বের শেষ ম্যাচ স্বাগতিক পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল।

বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল

নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ-অধিনায়ক), নাজমুল হাসান শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, তানভির ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মোহর শেখ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়