• ঢাকা শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৬

কপাল খুলল আশরাফুলের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ নভেম্বর ২০১৮, ১৭:০৭
দীর্ঘ দিন নিষেধাজ্ঞার পর ঘরোয়া ক্রিকেট দিয়ে ২২ গজে আগেই ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। আন্তর্জাতিক কাটিয়েছেন নিষেধাজ্ঞা চলতি বছরের আগস্টে। বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) দল পেয়ে সুখবর দেন ডান-হাতি এই ব্যাটসম্যান। চিটাগং ভাইকিংস শিবিরে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম এই তারকা। যদিও বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সপ্তম আসরে কোনো দলেই ডাকা হয়নি আশরাফুলকে।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির এই ক্রিকেট টুর্নামেন্টে গতবারও ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলেছিলেন ৩৪ বছর বয়সী ব্যাটসম্যান। চলতি আসরের শুরুতে তাকে ধরে রাখতে (রিটেইন) ইচ্ছা প্রকাশ করেনি ইস্ট জোন। শুধু তাই নয়, প্লেয়ার ড্রাফটেও অন্য তিন ফ্র্যাঞ্চাইজিগুলো আশরাফুলকে নিজেদের করে নিতে চায়নি। সুসংবাদ হচ্ছে দল পেয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

western পুরাতন দল ইস্ট জোনের হয়েই মাঠে নামবেন আশরাফুল। তৃতীয় রাউন্ডে দলের সঙ্গে যোগ দেবেন টেস্টের ইতিহাসের সর্ব কনিষ্ঠ সেঞ্চুরিয়ান।

মূলত আগামী ৪ ডিসেম্বর পাকিস্তান যাবে ইমার্জিং কাপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল। এই স্কোয়াডে ইস্ট জোনের তিন ক্রিকেটার জাকির হাসান, আফিফ হোসেন ও ইয়াসির আলী চৌধুরী রয়েছেন। আর তাই পরের রাউন্ড থেকে এই ক্রিকেটারের সার্ভিস পাচ্ছে না দলটি। আর সেই সুযোগে আশরাফুলের সঙ্গে কপাল খুলল নুরুজ্জামান ও শফিকুল ইসলামেরও।  

দ্বিতীয় রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে এখন খেলা চলছে। তৃতীয় রাউন্ডের ম্যাচটি আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে। ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে বগুড়ার শহিদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হবে দলটি।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়