• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মেসিময় ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ নভেম্বর ২০১৮, ১১:১২

গতরাতের চ্যাম্পিয়ান্স লিগের বার্সেলোনা বনাম পিএসভি আইন্দোভেন ম্যাচকে টার স্টেগান বনাম জেরোয়েন জোয়েট ম্যাচ বলা যায়। দু’দলের দুই গোলরক্ষককে পুরো সময় নিজেদের জাল বাঁচিয়ে রাখতে ব্যস্ত থাকতে দেখা গেছে। ঠিক এমনই এক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ২-১ গোলে পিএসভিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে পা রাখে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

প্রথম লেগে ন্যু ক্যাম্পে মেসির হ্যাট্রিকে ৪-০ তে পরাজয় এবং গ্রুপ ‘বি’ এর শেষ দল পিএসভির বিপক্ষে বার্সাকে এতটা কঠিন পরীক্ষা দিতে হবে তা হয়ত দলের সবচেয়ে হতাশ সমর্থকও ভাবেননি।

কাতালানদের পুরো ম্যাচে ২১টি শটের জবাবে ২৩টি শট এবং গোল পোস্টে ৮টির জবাবে পিএসভির ৯টি শট প্রমাণ করে কতটা ঘাম ঝরাতে হয়েছে মেসি-সুয়ারেজদেরকে।

ম্যাচের চতুর্থ মিনিটেই ফ্রি-কিক পেয়ে যায় পিএসভি। উরুগুইয়ান মিডফিল্ডার গ্যাস্টন পেরেইরোর দুর্দান্ত শট ডান দিকে ঝাঁপিয়ে ফিরিয়ে দেন জার্মান গোলরক্ষক টার স্টেগান। এভাবে দু’দলের আক্রমণ পাল্টা আক্রমণের পরও গোল শূন্য থাকে ম্যাচের প্রথমার্ধ।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় মেসি বাহিনী। ৪৮ মিনিটে ওসমান দেম্বলের ক্রস পিএসভির গোলবার ঘেঁষে চলে যায়। ৬১ মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। বার্সেলোনার ম্যাচে যে মেসি জাদুর জন্য অপেক্ষা করে কোটি কোটি সমর্থক সেই জাদু গতকালও এলো তার বাম পায়ের সৌজন্যে। দেম্বলের বাড়িয়ে দেয়া বলে পিএসভির পাঁচ ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে গোল পোস্টে জোরালো শট করেন এই আর্জেন্টাইন সুপারস্টার। গোলরক্ষকের তাকিয়ে দেখা ছাড়া কোনও উপায় ছিল না।

৭০ মিনিটে আবারো সেই বার্সার নাম্বার টেনের ঝলক। এবার তার নেয়া ফ্রি-কিকে শুধু পা বাড়িয়ে গোল আদায় করেন জেরার্ড পিকে।

পুরো ম্যাচে আক্রমণের পসরা সাজানো পিএসভির ফরোয়ার্ড সঠিক লক্ষ্যের দেখা পায় ৮৩ মিনিটের মাথায়।

অ্যাঞ্জেলিনোর বাড়িয়ে দেয়া বলে মাথা ছুঁইয়ে গোল করেন লুক ডি জং। নির্ধারিত ৯০ মিনিট শেষে তাই ২-১ গোলের জয় নিয়ে নকআউট পর্বে জায়গা করে নিলো এর্নেস্তো ভালভেরদের শিষ্যরা।

৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে কাতালানরা।

আরও পড়ুন :

এস/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
X
Fresh