• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অনুশীলনে মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ নভেম্বর ২০১৮, ২০:৫২
মাশরাফি বিন মুর্তজা (ফাইল ছবি)

‘দেশের পতাকা হাতে দেশের জন্য দৌড়ানোর মতো গর্ব আর কিছুতেই নেই। পায়ে আরও হাজারটা অস্ত্রোপচার হলেও দৌড় থামাতে চাই না।’ কথাটা অদম্য এক নায়ক মাশরাফি বিন মুর্তজার। এখানেই থেমে যেতে চান না। থামবেনই বা কেন। যার কাছে ক্রিকেটটাই সবার উপরে। এই ক্রিকেটের সঙ্গে কোনও ‘আপোস’ নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক।

নড়াইল-২ আসন থেকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করছেন ঠিকই কিন্তু মনটা পড়ে আছে ২২ গজের সবুজ মাঠে।

গেল ১১ নভেম্বর ক্ষমতাসীন দল আওয়ামীলীগের ধানমন্ডি কার্যালয় থেকে মনোনয়নপত্র নেয়ার পর থেকে গুরুত্বপূর্ণ কোনও কাজ ছাড়া বের হননি ঘর থেকে।

কথা উঠেছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন না তিনি। এ নিয়েও কথা কম হয়নি সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে ক্রিকেট পাড়ায়ও।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মাশরাফি খেলবেন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। পারিবারিক সূত্র আগেই জানিয়েছিল, সিরিজ শেষ করার পরই নড়াইলে নির্বাচনী প্রচারণনায় অংশ নিতে নড়াই ফিরবেন তিনি।

ওয়ানডে সিরিজে খেলার কথা জানালেও গত কয়দিন ধরে নিরব ছিলেন। তবে ফেসবুকে নিজের ফ্যান পেজে জানিয়ে দেন তার ভবিষ্যত ক্রিকেট এবং রাজনীতিতে যোগ দেয়া নিয়ে। ওই পোস্টে স্পষ্ট জানিয়ে দেন, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে কোনও আপোস নয়।

আজ বুধবার ফিরেছেন ওয়ানডে সিরিজের জন্য অনুশীলনে। টেস্ট দলের অনুশীলন শেষে নিজে একাই সময় দিয়েছেন জিমনেশিয়ামে। ঘুরে দেখেন শের-ই-বাংলার সেন্টার উইকেটও। অনেক্ষণ মাঠে থাকলেও গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি টাইগার অধিনায়ক।

আগামী ৯ ডিসেম্বর থেকে মিরপুরে শুরু হবে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের সিরিজের প্রথম দুটি ঢাকাতেই হবে। বাকি একটি হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
সংসদীয় স্থায়ী কমিটিতে সাকিব-মাশরাফি
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh