• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রোনালদোর রেকর্ড জয়ে নকআউটে জুভেন্টাস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ নভেম্বর ২০১৮, ১৩:২১

স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে পা রাখল ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। বুধবার রাতে জুভেন্টাসের ঘরের মাঠ অ্যালিয়্যাঞ্জ স্টেডিয়ামে প্রথম থেকেই আক্রমণের পসরা সাজায় মাসিমিলানো আললেগ্রির শিষ্যরা। ম্যাচের তিন মিনিটের মাথায় রোনালদোর দূরপাল্লার দুর্দান্ত শট ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান রক্ষক নেতো।

প্রথমার্ধে স্কোর-লাইন শূন্য নিয়েই বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে এসেই ফ্রি কিক পান সি আর সেভেন খ্যাত রোনালদো। এবারও বাদ সাধেন নেতো। ম্যাচের ৫৯ মিনিটে ভ্যালেন্সিয়ার রক্ষণভাগকে বোকা বানিয়ে বল বাড়িয়ে মারিও মানজুকিচকে দেন পর্তুগিজ সুপারস্টার। ভ্যালেন্সিয়ার জালে বল পাঠাতে ভুল করেননি মানজুকিচ।

১-০ গোলে এগিয়ে যায় ইতালির জায়ান্টরা। এরপর পুরো ৯০ মিনিটে আর কোনও গোল না হলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ‘দ্য ওল্ড লেডিরা’। গোলে পিছিয়ে থাকলেও ম্যাচে হলুদ কার্ডে এগিয়ে ছিল স্পেনের ক্লাবটি। দুদলের মোট ৮টি হলুদ কার্ডের ৫টিই ছিল তাদের দখলে।

এই জয়ে নতুন একটি রেকর্ডে নাম লেখান রোনালদো। প্রথম ইউরোপিয়ান ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে ১০০ জয়ের রেকর্ড গড়েন ৩৩ বছর বয়সী এই তারকা। ম্যানচেস্টার ইউনাইটেড (২৬), রিয়াল মাদ্রিদ (৭১), জুভেন্টাসের (৩) হয়ে এই একশ জয় পূরণ করেন রোনালদো।

এই জয়ে গ্রুপ 'এইচ' থেকে ৫ ম্যাচে ৪ জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে পা রাখে জুভেন্টাস। গ্রুপের অন্য ম্যাচে ইয়ং বয়েজ কে ১-০ গোলে হারিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে নকআউটে জায়গা করে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড।

আরও পড়ুন :

এস/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
X
Fresh