• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় টেস্ট বাদ পড়লেন ইমরুল কায়েস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ নভেম্বর ২০১৮, ১৩:৩৫

সিরিজের প্রথম ম্যাচে ৬৪ রানের জয় পায় বাংলাদেশ। আগামী শুক্রবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটি। প্রথমবারের মতো ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের হাতছানি রয়েছে টাইগারদের সামনে। গুরুত্বপূর্ণ এই মিশনে নামার আগে ইমরুল কায়েসকে বাদ দিয়ে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আজ মঙ্গলবার দুপুরে বিসিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

বাংলাদেশের কোচ স্টিভ রোডস আগেই আগেই জানিয়েছিলেন প্রথম টেস্টের মতো এই ম্যাচে স্পিনারদের ওপর নির্ভর করা হবে।

সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও অভিষিক্ত নাঈম হাসানের স্পিন অ্যাটাকে চট্টগ্রামে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। অন্যদিকে দলের একমাত্র পেসার হিসেবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলেছিলেন মুস্তাফিজুর রহমান। আগামী ম্যাচের জন্য নতুন করে কোনো পেসার দলে ডাকা হয়নি।

এদিকে ঢাকা টেস্টে অভিষেক হবার দ্বারপ্রান্তে সাদমান ইসলাম। ইমরুলের বদলে বাম-হাতি এই ব্যাটসম্যানকে সৌম্য সরকারের সঙ্গে ওপেন করতে দেখা যাবার প্রবল সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলে খেলা সাদমান প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পান। এই সিরিজেই।

ঘরোয়া আসরের অতিপরিচিত এই মুখ ৪২টি প্রথম শ্রেণির ম্যাচে ৭টি সেঞ্চুরি ও ১৬টি হাফ-সেঞ্চুরি করেছেন। ক্যারিয়ারে সাদমানের মোট রান ৩ হাজার ২৩।

সর্বশেষ ২০তম জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর হয়ে ১০ ইনিংসে সর্বোচ্চ ৬৪৮ রান করেছেন ২৩ বছর বয়সী সাদমান। ৬৪.৮০ গড়ে ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে খেলে ১০টি চার ও ১টি ছক্কায় ১৬৯ বলে ৭৩ রান করেন সাদমান।

বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh