• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাসে প্রতিপক্ষ সমর্থকদের হামলা, হাসপাতালে তেভেজ-পাভনরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ নভেম্বর ২০১৮, ১৯:৫৯

দিন দুয়েক আগেই ঢাকার মাঠে আবাহনী ও বসুন্ধরা কিংসের রেসলিং দেখতে পেয়েছিল বাংলাদেশের দর্শকরা। শুনতে অনেকেটা অবাক করে দেয়ার মতো হলেও, আসলে ঐতিহ্যবাহী দলটি নবাগত ক্লাবটির বিপক্ষে ফেডারেশন কাপের ফাইনালে নেমেছিল। শেষ পর্যন্ত আবাহনী ম্যাচটি জিতে নেয়। ম্যাচের শেষ দিকে দুই দলের খেলোয়াড়রা দ্বন্দ্বে জড়ালে সেটি মারপিটের পর্যায়ে চলে যায়। মাঠের দায়িত্বে থাকা রেফারি মোট চারটি লাল কার্ড দেখান। এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে পুলিশকেও প্রবেশ করতে দেখা গেছে।

বাংলাদেশের ঘরোয়া ফুটলের ইতিহাসে আবাহনী-মোহামেডান ম্যাচের উত্তেজনা মাঠের বাইরেও ছড়িয়ে পড়ত। চিরপ্রতিদ্বন্দ্বীদের ভক্ত-সমর্থকদের অনেকবার গ্যালারিতে অথবা স্টেডিয়ামের বাইরে সংঘর্ষে লিপ্ত হতে দেখা গেছে। জনপ্রিয় এই খেলাটির জন্য বিশ্বের নানা প্রান্তে এরকম লড়াইয়ের ঘটনা প্রায় দেখা যায়।

এবার আরেকটি নজির দেখা গেল আর্জেন্টিনায়। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন দেশটির খেলোয়াড়রা যুগে যুগে বিশ্ব ফুটবলে ব্যাপক অবদান রেখেছেন। তবে এবারের ঘটনাটির জন্য সমালোচনায় পড়তে হলো।

দেশটির ঐতিহ্যবাহী ক্লাব বোকা জুনিয়র্সের খেলোয়াড়রা মাঠে প্রবেশের আগেই চিরপ্রতিদ্বন্দ্বী রিভার প্লেটের সমর্থকদের হামলার কবলে পড়তে হলো। তাই বাস থেকে হাসপাতালে ছুঁটতে হয়েছে কার্লোস তেভেজ-ক্রিশ্চিয়ান পাভনদের মতো বড় আর্জেন্টাইন তারকাদের।

দক্ষিণ আমেরিকা মহাদেশের ক্লাব ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট কোপা লিবার্তাদোরেসের ফাইনালে মুখোমুখি হচ্ছিল দুই দল। তার আগে রিভারের মাঠ মনুমেন্টাল এন্টোনিওর উদ্দেশ্যে যাবার পথে এই হামলার শিকার হয় বোকা’র টিম বাস।

এ সময় বাসের জানালা ভেঙে কাঁচ ডুকে যায় পাবলো পেরেজ ও গঞ্জালো লামার চোখে। শুধু ঢিল ছুড়েই ক্ষান্ত হয়নি উচ্ছৃঙ্খল সমর্থকরা। বাসটি লক্ষ্য করে পেপার স্প্রে নিক্ষেপ করা হয়েছে বলে দাবি করেছে বোকা জুনিয়র্স কর্তৃপক্ষ। এতে তেভেজ ছাড়াও আরও চার ফুটবলারের বমি হতে থাকে।

বোকা’র মহাসচিব ক্রিশ্চিয়ান গ্রিবাউদো জানান, দলের প্রায় সব খেলোয়াড়ই আহত হয়েছেন। এই অবস্থায় খেলা কখনই সম্ভব না।

এই ঘটনার জেরে দ্বিতীয় লেগের ফাইনাল ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।

দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সভাপতি আলেজান্দ্রো ডমিনগুয়েজ এই ঘটনাকে দক্ষিণ আমেরিকার ফুটবলের কলঙ্কিত দিন বলে আখ্যা দিয়েছেন।

খেলোয়াড় ও তাদের পরিবারের প্র্রতি সমবেদনা জ্ঞাপন কনমেবল প্রধান টুইটারে জানান, এ ঘটনায় সম্পৃক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

আরও পড়ুন :

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh