• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি ট্রফি ভাগাভাগি করল অস্ট্রেলিয়া-ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ নভেম্বর ২০১৮, ১৭:২৮

প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতেও সিরিজ নিজেদের করতে পারলো না অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ের সিরিজের শেষ ম্যাচ হেরে ট্রফি ভাগাভাগি করতে হলো ফিঞ্চ বাহিনীকে।

আজ রোববার সিডনিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন দুই অজি ওপেনার ডি অ’র্চি শর্ট ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দুজনের ৬৮ রানের পার্টনারশিপ ভাঙে কুলদীপ যাদবের বলে ফিঞ্চের আউটের মধ্য দিয়ে। ২৩ বলে ২৮ রান নিয়ে আউট হন ফিঞ্চ।

এরপর উইকেট রক্ষক ব্যাটসম্যান এলেক্স ক্যারির ১৯ বলে ২৭ ছাড়া বলার মতো রান করতে পারেননি কেউ। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ৩৩ রান করেন ডি আর্চি সর্ট। নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রান সংগ্রহ করে অজিরা।

১৬৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ৫.৪ ওভারের মধ্যেই ৬৭ রান তোলেন এই দুই ওপেনার। অ্যাডাম জাম্পা ও এন্ড্রু টাইয়ের পরপর দুই ওভারে ধাওয়ান (৪১) ও রোহিত (২৩) ফিরে গেলে বিপদে পড়ে সফরকারীরা।

বরাবরের মতো সেই বিপদে ত্রাতা হয়ে দাঁড়ান অধিনায়ক বিরাট কোহলি। লোকেশ রাহুল ও দীনেশ কার্তিককে নিয়ে জয়ের দিকে এগিয়ে যেতে থাকেন বিশ্বের সেরা এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ক্রিজে থেকে ৪১ বলে ৬১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ৩০ বছর বয়সী কোহলি।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টি আইনে ৪ রানে জয় পায় অজিরা। দ্বিতীয় ম্যাচটি সেই বৃষ্টিতেই পরিত্যক্ত হয়।

অস্ট্রেলিয়া-ভারত ৪ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ৬ ডিসেম্বর থেকে। আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

আরও পড়ুন :

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
X
Fresh