• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিধ্বস্ত বিমানে বেঁচে যাওয়া ফুটবলাররা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ নভেম্বর ২০১৬, ১৯:৩০

আসছে বুধবার মেডেলিনে দক্ষিণ আমেরিকান ক্লাব ফুটবলের ফাইনাল খেলার কথা ছিল ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপেকোয়েন্সের। প্রতিপক্ষ অ্যাটলেটিকো ন্যাশনাল। কিন্তু সেই ম্যাচ আর খেলা হলো না ব্রাজিলীয় ক্লাবটির। মাঠে নামার আগেই বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন দলের বেশির ভাগ খেলোয়াড়। এ বছরের জন্য অমীমাংসিতই থেকে গেলো ম্যাচটি।

শুধু শ্যাপেকোয়েন্স টিমই নয়, ওই বিমানে ৯ কর্মীসহ মোট ৮১ জন ছিলেন। কলম্বিয়া পুলিশকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, ওই ঘটনায় ৫ জন প্রাণে বেঁচে গেছেন। মারা গেছেন বাকি ৭৬ জনই।

বেঁচে যাওয়া ৫ ভাগ্যবানের মধ্যে রয়েছেন, শ্যাপেকোয়েন্স দলের ডিফেন্ডার অ্যালান রুসেল এবং দুই গোলকিপার ডানিলো পাদিলহা এবং জ্যাকশন ফলম্যান। অন্য দু’জনের সঙ্গে তারাও হাসপাতালে চিকিত্সাধীন।

এদিকে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বিমানের জ্বালানি ফুরিয়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণও উড়িয়ে দিচ্ছে না কলম্বিয়া প্রশাসন। মেডেলিনে কয়েকদিন ধরেই বৃষ্টিপাত হচ্ছিল।


আরোহীদের নিয়ে বিমানটি কলম্বিয়ার উদ্দেশে রওনা দিয়েছিল স্থানীয় সময় সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে। এরপর বলিভিয়ার সান্তাক্রুজ বিমান বন্দরে সেটি নামে। কিছু সময় পর কলম্বিয়ার দিকে যাত্রা করে। কিন্তু, কলম্বিয়ার মেডেলিন বিমানবন্দরে অবতরণ করার আগেই ওইদিন স্থানীয় সময় রাত সোয়া ১০টার দিকে মাঝআকাশেই ভেঙে পড়ে।

তবে খবর পেলেও প্রবল ঝড়বৃষ্টির কারণে বিমানবন্দর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে শহরের বাইরের ওই পাহাড়ি এলাকায় তাৎক্ষণিক উদ্ধারকাজ শুরু করা যায়নি। দুর্ঘটনায় ৮১ জনের মধ্যে ৫ জন জীবিত রয়েছেন। বাকিদের মৃত্যু হয়েছে।

ব্রাজিল থেকে কলম্বিয়ায় ফাইনাল খেলতে যাওয়া শ্যাপেকোয়েন্সের ২২ জন খেলোয়াড় ওই বিমানে ছিলেন। আরো একজন খেলোয়াড়ের আসার কথা থাকলেও শেষ মুহূর্তে তিনি বিমান ধরতে পারেননি। খেলোয়াড়দের পাশাপাশি ওই বিমানে ২৩ জন ক্রীড়া সাংবাদিকও ছিলেন বলে জানা গেছে।

এস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh