• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টাইগার স্পিনারদের ঘুর্ণিতে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর ২০১৮, ১১:৩৬

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের বিকেলটার মতো হলো না দ্বিতীয় দিনের সকালটা। প্রথম দিনের বিকেল বেলায় অভিষিক্ত নাঈম হাসান ও তাইজুল ইসলাম পুরোদস্তর ব্যাটসম্যান বনে গিয়ে বাংলাদেশের রানটাকে তিনশর কোটায় নিয়ে যান।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে মুমিনুলের ১২০ রানের ইনিংসের উপর ভর করে দারুণ একটা দিনের আভাস দিয়েছিল টাইগাররা। সেই আভাস শঙ্কায় রূপ নেয় মিডল অর্ডারের ব্যর্থতায়। ২২২ থেকে ২৩৫ এই ১৩ রানের মাথায় মুমিনুল, মুশফিক, মাহমুদুল্লাহ, সাকিব ফিরে গেলে ৩০০ পাড় হতে পারবে কিনা সেই সংশয় দেখা দেয়। শেষ বিকেলে দুই স্পিনার নাঈম হাসান ও তাইজুল ইসলামের ৫৪ রানের অবিছিন্ন জুটি পথ দেখায় বাংলাদেশকে।

তবে বাধ সাজে দ্বিতীয় দিনের সকালের উইকেট। ওয়েস্ট ইন্ডিজ স্পিনারদের ঘূর্ণি সামলে উঠা কঠিন ছিল এই দুই টেলএন্ডারের। আগের দিনের ৩১৫ রানের সাথে এদিন ৯ রান যোগ করে ব্যাক্তিগত ২৬ রানে সাজঘরে ফিরে যান নাঈম। এরপর আর কোনও রান না যোগ করে মুস্তাফিজ আউট হয়ে গেলে ৩২৪ রানে অলআউট হয় সাকিব বাহিনী।

৩৯ রানে অপরাজিত থাকেন তাইজুল।ওয়েস্ট ইন্ডিজের হয়ে জোমেল ওয়ারিকন ও শ্যানন গ্রাবিয়েল ৪টি করে উইকেট নেন।

প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে শতক হাঁকানো মুমিনুল হক টার্নিং উইকেটের কথা বলে গেছেন। ম্যাচের প্রথম দিনেই যে টার্ন দেখেছে দুদল তাতে বাংলাদেশকে অলআউট করে স্বস্তিতে থাকার কথা না সফরকারীদের। ঠিক শুরুটাও হলো তেমন।

দলীয় ৩০ রানের মাথায় তাইজুলের বলে এলবিডব্লিই হয়ে ফিরে যান ওপেনার কাইরেন পাউয়েল। ঠিক তারপরের ওভারের প্রথম বল থেকেই জাদু দেখানো শুরু করেন ইনজুরি থেকে ফেরা সাকিব আল হাসান। দুর্দান্ত এক ডেলিভারিতে পরাস্ত হন অনফর্ম ব্যাটসম্যান সাই হোপ। ওভারের শেষ বলটা হয় অধিনায়ক টু অধিনায়কের। স্বাগতিক অধিনায়ক সাকিবের বলে বোকা হয়ে সৌম্য সরকারকে ক্যাচ দিয়ে ফিরে যান সফরকারী অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। ৩১ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

৫৪ রানে ৩ উইকেট নিয়ে লাঞ্চ বিরতিতে যায় দুদল।

টাইগার স্পিনাদের কল্যাণে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনটা বাংলাদেশেরই বলা যায়।

আরও পড়ুন :

এফ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh