• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দিবালার 'দিবালা মাস্ক' রহস্য

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ নভেম্বর ২০১৮, ১৭:৩৯

গোল করার পর লিওনেল মেসি দুহাত উঁচিয়ে আকাশের দিকে তাকিয়ে থাকা যার নাম পয়েন্ট টু হেভেন কিংবা ক্রিচিয়ানো রোনালদোর বাতাসে ১৮০ ডিগ্রি ঘুরে ল্যান্ডিং উদযাপন ফুটবল সমর্থকদের কাছে খুব জনপ্রিয়।

বর্তমান বিশ্বের সেরা এই দুই ফুটবলার ছাড়াও মারিও বাল্লেতেল্লির জার্সি খুলে 'মাসেল ফ্লিক্স', লুইজ সুয়ারেজের 'দ্যা রিষ্ট কিস', অথবা ড্যানিয়েল স্টুরেজের 'দ্যা স্টুরেজ ড্যান্স' বাড়তি আনন্দ যোগ করে ফুটবল প্রেমীদের মাঝে। এতসব উদযাপনের মাঝে আর্জেন্টাইন তারকা পাউলো দিবালার উদযাপনটি ভক্তকুলের মাঝে আলাদাভাবে নজর কাড়ে।

আর্জেন্টিনা হোক কিংবা জুভেন্টাস, গোল পেলেই হাত দিয়ে অর্ধেক মুখ ঢেকে ছুটতে থাকেন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। যে উদযাপনের নাম দেয়া হয়েছে 'দিবালা মাস্ক'। এবার নিজেই ভেদ করলেন দিবালা মাস্কের রহস্য।

গত বুধবার ইতালির মিলানে অনলাইন ভিত্তিক গেম 'ফিফা ১৯' এর নতুন সংযোজন 'নিউ কোপা ১৯' উন্মোচন অনুষ্ঠানে দিবালা। সেই অনুষ্ঠানেই আর্জেন্টাইন সেনসেশন জানান ২০১৬ সালের সুপার কাপে এসি মিলানের বিপক্ষে একটি ম্যাচে জন্ম হয় এই উদযাপনের।

সেই ম্যাচে একটি পেনাল্টি মিস করে হতাশ হয়ে যান তিনি। এরপর টেলিভিশনে গ্লাডিয়েটর সিনেমাটি দেখেন এবং ভাবেন পরবর্তী গোলটি হবে গ্ল্যাডিয়েটরের মতো।

এরপর থেকেই প্রায় প্রতি গোলেই জুভেন্টাসের নম্বর টেনের গ্ল্যাডিয়েটর উদযাপন বাঁ দিবালা মাস্ক দেখতে পায় তার সমর্থকরা।

আরও পড়ুন :

এস/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh