• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের চার রানের আক্ষেপ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ নভেম্বর ২০১৮, ১৬:২৭
ম্যাচের পর কান্নায় ভেঙে পড়েন আজহার আলি।

চতুর্থ দিন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামের গ্যালারির প্রায় ৯৫% ভাগই ফাঁকা ছিল। মাঠা থাকা দর্শকদের মধ্যে প্রায় সবাই পাকিস্তানের সমর্থক। প্রতিটি চার হবার সঙ্গে সঙ্গে উল্লাস করছিলেন তারা। শেষ দিনে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল মাত্র ১৩৯ রান৷ ১৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তান তৃতীয় দিন শেষে বিনা উইকেটে ৩৭ রান তুলতে সক্ষম হয়৷

চতুর্থ ইনিংসে ব্যাট করতে নামা ইমাম-উল-হক ২৩ বলে ২৫ ও মোহম্মদ হাফিজ ২৫ বলে ৮ রানে অপরাজিত ছিলেন। সোমবার মাঠে নেমে তিন রান যোগ করতেই ফিরে যান ইমাম। দলীয় ৪৪ রানের মাথায় আউট হন আরেক ওপেনার হাফিজও। মাত্র ৪ রান করে দ্রুত মাঠ ছাড়েন হারিস সোহেইল।

চতুর্থ উইকেটে আসাদ শফিককে নিয়ে ৮২ রানের মহা গুরুত্বপূর্ণ জুটি গড়েন আজহার আলি। দলীয় ১৩০ রানে ৪৫ রান করা শফিক ফিরে গেলেও কাণ্ডারি হয়ে ওঠেন আজহার।

পঞ্চম উইকেটে বাবর আজমের সঙ্গে এবার ১৭ রানের জুটি গড়লেন তিন নম্বরে নামা আজহার। যদিও ১৪৭ রানের মাধায় ফিরে যান বাবর। অধিনায়ক সরফরাজ আহমেদ আউট হন মাত্র তিন রান করে।

আজাজ প্যাটেল

বিলাল আসিফ, ইয়াসির শাহ ও হাসান আলি তিন জনই রানের খাতা না খুলেই মাঠ ছাড়েন। অন্যপ্রান্তে দাঁড়িয়েছিলেন ডান-হাতি ব্যাটসম্যান আজহার। শেষ ব্যাটসম্যান হিসেবে নামা মোহাম্মদ আব্বাসকে নিয়ে ৭ রানের জুটিটি দীর্ঘক্ষণ নিউজিল্যান্ডের বোলারদের ভোগায়। তবে কিউই স্পিনার আজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউ ফাঁদে পড়েন আজহার। রিভিউ নেয়ার পর ১৭১ রানে অলআউট হয়ে যায় সরফরাজের দল।ৈ শেষ পর্যন্ত মাত্র পাঁচ রানের হারতে হলো পাকিস্তানকে।

দুর্দান্ত বোলিংয় পারফর্ম করে শেষ ইনিংসে ৫ উইকেট তুলে নেন আজাজ। ইশ সোধি ও নেইল ওয়াগনার তুলে নেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড

১৫৩ ও ২৪৯

পাকিস্তান

২২৭ ও ১৭১

ফল

নিউজিল্যান্ড ৪ রানে জয়ী

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh