• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাকিবকে স্বাগতম: রোডস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ নভেম্বর ২০১৮, ২১:১৫

এশিয়া কাপের মাঝপথে বিদায় নিয়েছিলেন টুর্নামেন্ট থেকে। বাঁহাতের কনিষ্ঠাতে পুরনো চোটে ব্যথা বেড়ে যাওয়ায় খেলা হয়নি পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের অলিখিত সেমিফাইনাল। শুধু সেমিফাইনালই নয়, সাকিবের অনুপস্থিতি ভুগিয়েছে ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচেও।

সেখান থেকে দেশে ফিরে দ্রুত ডাক্তারের শরণাপন্ন হন সাকিব। দেশের বেসরকারি একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে উন্নত চিকিৎসার জন্য চলে যান অস্ট্রেলিয়ায়। কোনও প্রকার অস্ত্রোপচার ছাড়াই দেশে ফেরেন দেশসেরা অলরাউন্ডার।

তবে সাকিব যে এত তাড়াতাড়ি মাঠে ফিরবেন সেটা এক কথায় কেউ ভাবেনি। সাকিব অনুশীলনে ফিরে দ্রুতই নেমে পড়ছেন বাইশ গজে।

পুরোপুরি ঠিক না হওয়ায় খেলা হয়নি ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট আর ওয়ানডে সিরিজে। সাকিবের অনুপস্থিতিতে ওয়ানডে ম্যাচে ৩-০ তে জিতলেও ১-১ ম্যাচে ড্র হয় টেস্ট সিরিজ।

জিম্বাবুয়ে কোনোভাবে কাটা গেলেও বিপক্ষ এবার শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ। সম্প্রতি তারা খেলেছে ভারতে। টেস্ট সিরিজে ব্যর্থ হলেও ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়িয়েছিল ঠিকই। টি-টোয়েন্টি সিরিজে যদিও একেবারেই ব্যর্থ হয়েছে ক্যারিবীয়রা।

কিন্তু একটা বিষয় তারা ঠিকই রপ্ত করেছে, সেটা হচ্ছে কন্ডিশন। আজ গা গরমের ম্যাচে তারা যেভাবে ব্যাটিং করেছে তাতে আভাস পাওয়া যাচ্ছে, এই সিরিজটা সহজ হবে না স্বাগতিকদের জন্য।

সহজ না কঠিন সেটা পরে দেখা যাবে। আপাতত সাকিব দলে ফিরেছে এটা স্বস্তির বাংলাদেশ দলের জন্য।

সিরিজের প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ দল। সাকিব আল হাসানও পৌঁছেছে সেখানে।

বিমান বন্দর থেকে টিম হোটেলে না গিয়ে চলে গিয়েছিলেন সোজা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। গিয়েই নেমে পড়েছেন অনুশীলনে। প্রায় ৪৫ মিনিটের মতো নিজেকে ঝালাই করে নিয়েছেন ব্যাটে-বলে।

নেটে সাকিবের ব্যাটিং-বোলিং দেখেও সন্তুষ্ট হেড কোচ স্টিভ রোডস। দীর্ঘ বিরতির পর মাঠে ফেরায় সাকিবকে স্বাগতম জানাতেও ভুলেননি টাইগার কোচ।

‘সাকিবকে ফিরে পাওয়া নিঃসন্দেহে দারুণ ব্যাপার। আমি সব সময়ই বলে আসছি, সাকিব মাস্টার টেকনিশিয়ান। মিরপুর টেস্টে অধিনায়ক হিসেবে রিয়াদ বেশ ভালো করেছে। তবে সাকিবের মানের একজন, ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ওর চাতুর্য ও টেকনিক্যাল সচেতনতা বাংলাদেশ দলের সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ উপাদান। আমরা ওকে দুহাত বাড়িয়ে দলে স্বাগত জানাচ্ছি।’

সাকিবের বর্তমান অবস্থা সম্পর্কেও ধারণা দেন রোডস। ওর আঙুলের অবস্থা এখন মনে হচ্ছে অনেক ভালো। আজকে ৪৫ মিনিটের মতো ব্যাটিং-বোলিং করেছে। সব মিলিয়ে খুব ভালো মনে হচ্ছে অবস্থা।

আরও পড়ুন :

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh