• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শেষ দিনে দরকার আটটি ভালো বল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ নভেম্বর ২০১৮, ১৬:৩৫
সেঞ্চুরির পর সেজদা দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। অধিনায়কের সঙ্গে যোগ দেন মেহেদী হাসান মিরাজও।

চতুর্থ দিনের শুরুতেই হোঁচট খেতে হয়েছিল বাংলাদেশকে। ফলোঅনের পর জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে না পাঠিয়ে ব্যাট করতে নেমে ফিরে যান ইমরুল কায়েস (৩ বলে ১২ রান, লিটন দাস (১৪ বলে ৯ রান)। আগের ইনিংসের দুই সেরা ব্যাটসম্যানও এদিন হতাশ করেন। দ্রুত মাঠ ছাড়েন মুমিনুল হক (৫ বলে ১ রান) ও মুশফিকুর রহিম (১৯ বলে ৭ রান)। মাত্র ২৫ রানের ৪ উইকেট হারানোর পর অভিষিক্ত মোহাম্মদ মিঠুন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে গড়েন ১১৮ রানের জুটি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১১০ বলে ৬৭ রান আউট হন। ৮ বলে ৫ রান তোলা আরিফুল হকও সুবিধা করতে পারেননি। শেষ পর্যন্ত প্রথম ইনিংসের মতো ফের ভরসা হয়ে দাঁড়ালেন মেহেদী হাসান মিরাজ। রিয়াদের সঙ্গে অপরাজিত ৭৩ রানের জুটি গড়লেন।

রিয়াদ তুলে নিলেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১২২ বলে ১০১ রান করেন ডান-হাতি এই ব্যাটসম্যান। দীর্ঘ আট বছর পর সেঞ্চুরি তুলে নিয়ে মাঠে সেজদা দিয়ে সৃষ্টিকর্তার কাছে ধন্যবাদ জানান ৩২ বছর বয়সী এই তারকা।ঠিক এ সময় তার সঙ্গে যোগ দেন তরুণ অলরাউন্ডার মিরাজও। ৩৪ বলে ২৭ রান করা এই স্পিনিং অলরাউন্ডারও সেজদা দেন।

এতে ৫৪ ওভার শেষে ৬ উইকেটে ২২৪ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। জিম্বাবুয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৪৪৩ রানের।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে সাবধানী শুরু করেন সফরকারী দুই ওপেনার। যদিও দলীয় দ্বিতীয় আর তাইজুলের প্রথম ওভারেই সুযোগ তৈরি হয়েছি। দ্বিতীয় বলে স্লিপে থাকা মিরাজের হাতের ক্যাচটি মিস হয় ব্রায়ান চারির। লাইফ পেয়ে সেট হবার পর দ্রুত রান তোলায় মনোযোগ দিতে থাকেন চারি। অন্যদিকে রানের চাকা ঘোরানো শুরু করেন হ্যামিল্টন মাসাকাদজাও।

দুজনে মিলে ৬৮ রানের জুটি গড়ার পর ২৩তম ওভারের শেষ বলে শর্ট লেগে থাকা মুমিনুলের হাতে ধরা পড়েন ৬৮ বলে ২৫ রান করা জিম্বাবুয়ে অধিনায়ক। দলকে ব্রেক থ্রু এনে দিলেন অফ স্পিনার মিরাজ।

৩ ওভার পর আঘাত হানলেন প্রথম ইনিংসে ৫ উইকেট পাওয়া তাইজুল ইসলাম। ৮২ বলে ৪৩ রান করা চারিকে এলবিডব্লিউ ফাঁদে ফেলেন এই বাম-হাতি স্পিনার।

দিন শেষে ৩০ ওভার পর্যন্ত ব্যাট করে জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৭৬ রান। ২১ বলে ৪ রান করা ব্র্যান্ডন টেইলরের সঙ্গে অপরাজিত রয়েছেন ৯ বলে ২ রান করা শেন উইলিয়ামস। হাতে রয়েছে একদিন। এই ম্যাচটি নিজেদের করে নিতে মাসাকাদজার দলের প্রয়োজন ৩৬৭ রান। অন্যদিকে বাংলাদেশের দরকার আরও ৮টি ভালো বল।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্বাবুয়ে সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ বিসিবির
জিম্বাবুয়ের প্রেসিডেন্টসহ শীর্ষস্থানীয়দের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
টিভিতে আজকের খেলা
X
Fresh