• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আর্জেন্টিনার হয়ে ফিরবেন মেসি: ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ নভেম্বর ২০১৮, ১৬:১৪

বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছিল আর্জেন্টিনাকে। হতাশাজনক ওই যাত্রা থেকে ফিরেই দলকে ঢেলে সাজানো হয়। বাদ দেয়া হয় তৎকালীন কোচ হোর্হে সাম্পওয়ালিকে। তার বদলে নিয়োগ দেয়া আলবেসিলেস্তেদের সহকারী কোচ লিওনেল স্কালোনিকে। দুইবারের বিশ্বসেরা দলটি রাশিয়া থেকে ফিরে বেশ কয়েকটি প্রীতি ম্যাচে অংশ নিলেও আকাশী-সাদা জার্সিতে দেখা যায়নি লিওনেল মেসি, সার্জিও অ্যাগুয়েরো, গঞ্জালো হিগুয়াইন, অ্যাঞ্জেলো ডি মারিয়াদের। গুঞ্জন রটে জাতীয় দলের হয়ে আর কখনই দেখা যাবে না দলের সবচেয়ে বড় তারকা মেসিকে।

যদিও দক্ষিণ আমেরিকার দেশটির অন্তর্বর্তীকালীন কোচ স্কালোনি জানিয়েছিলেন, দলের প্রাণভোমড়ার ১০ নম্বর জার্সিটি তুলে রাখা হয়েছে। যেকোনো মুহূর্তেই ফিরতে পারেন তিনি। যদিও মেসির প্রান্ত থেকে ফেরা বা অবসরের বিষয়ে এখনও স্পষ্ট করে কিছুই জানানো হয়নি।

আগামী ১৭ ও ২০ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে স্কালোনির শিষ্যরা। মেক্সিকান ক্লাব দোরাদোস দে সিনালোয়ার কোচের দায়িত্ব পালন করছেন আর্জেন্টিনার কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

কয়েকদিন আগেই মেসির নেতৃত্বগুণ নিয়ে প্রশ্ন তুলে ব্যাপক সমালোচনায় পড়েছিলেন ১৯৮৬ সালের এই বিশ্বকাপ জয়ী। এবার বার্সেলোনা ফরোয়ার্ডের জাতীয় দলের ফেরা নিয়ে কথা বলেছেন ম্যারাডোনা।

স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে দেয়া সাক্ষাতকারে ৫৮ বছর বয়সী এই তারকা জানিয়েছেন, মেসির জাতীয় দলের ফেরা নিয়ে বেশ আশাবাদী তিনি।

সর্বকালের সেরা এই ফুটবলার বলেন, আমার মনে হয় তিনি দ্রুতেই ফিরবেন। কারণ এটা যদি না হয় তাহলে আমরা বড় সমস্যায় পড়ব।

মেসির সঙ্গে তার সম্পর্ক ভালো নয় এমনটাই দাবি করে আসছে ফুটবল বিষয়ক গণমাধ্যমগুলো। সম্প্রতি ম্যারাডোনা দাবি করেছিলেন, ম্যাচ শুরুর আগে চাপ নিতে না পেরে ২০ বার টয়লেটে যান মেসি।

এ নিয়ে ‘ফুটবল ঈশ্বর’ খ্যাত এই তারকা বলেন, লিও আমার ঘনিষ্ঠ বন্ধু। আমি কখনওই বন্ধুদের নিয়ে সবার সামনে বাজে মন্তব্য করি না। কখনও তাদের মুখোমুখিও কিছু বলি না। এমনকি সাক্ষাৎকারেও না।

ম্যারাডোনার দাবি গণমাধ্যমগুলো প্রচারের জন্যই তার কথা বিকৃত করেছে। এনিয়ে তিনি বলেন, লিওকে নিয়ে যদি বলি, সে অতুলনীয়। অনেক খেলোয়াড় রয়েছেন যারা ২০ বার টয়লেটে যান। আমি কখনওই মেসির নাম সেখানে উল্লেখ করিনি।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh