• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আল্লাহর রহমতে ক্যাচটা পেয়ে গেছি: তাইজুল

মিরপুর থেকে মেহেদী হাসান

  ১৩ নভেম্বর ২০১৮, ২০:০১
ব্র্যান্ডন টেইলেরর দুর্দান্ত ক্যাচটি ধরার পর সতীর্থদের সঙ্গে তাইজুল ইসলাম

জিম্বাবুয়ের বিপক্ষে ডু অর ডাই ম্যাচে মুশফিক-মুমিনুলে রানের পাহাড় গড়ে বাংলাদেশ। ম্যাচের তৃতীয় দিনে তাইজুল ইসলাম ঘূর্ণি জাদু দেখাতে থাকেন। উইকেট নেয়ার মিছিলে যোগ দেন মেহেদী হাসান মিরাজও। অন্যদিকে পেসার মুস্তাফিজুর রহমান আর অভিষিক্ত খালেদ আহমেদ ছিলেন নিষ্প্রভ। আর সেই সুবিধাটা কাজে লাগিয়ে মিরপুরে ষষ্ঠ উইকেটে ১৩৯ রানের বিশাল জুটি গড়েন ব্র্যান্ডন টেইলর ও পিটার মুর।

দলীয় ২৭০ রানের মাথায় মুর ফিরে যান আরিফুলক হকের বলে। ততক্ষণে ১১৪ বলে ৮৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংসটি খেলে ফেলেছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। মুর ফেরার পর পর ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে দলকে চালকের আসনেই রাখেন টেইলর।

সেঞ্চুরির পর দ্রুত রান তোলায় ব্যস্ত হয়ে পড়েন ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান। দলের আরও ২০ রান যোগ হবার পর মিরাজের বলে বড় কিছুর আশায় বল উঠিয়ে মেরেছিলেন টেইলর। তবে ডিপ মিড উইকেটে থাকা তাইজুল যেভাবে রূপকথার ফিনিক্স পাখির মতো বলটি ধরে ফেলবেন সেটা না জানাটাই স্বাভাবিক। কিছুক্ষণ পর তুলে নিলেন এই ইনিংসে নিজের পঞ্চম উইকেটটিও। এতে ফলো অনে পড়ে যায় জিম্বাবুইয়ানরা।

দিন শেষে সাংবাদিকদের সঙ্গে দুর্দান্ত ক্যাচটি নিয়ে মুখ খোলেন ২৬ বছর বয়সী তাইজুল। তিনি বলেন, এই ক্যাচ গুলাতে হয় কী, যে হয় ধরতে হবে নয় মিস হবে। আমি ধরার চিন্তা করেই ডাইভটা দিয়েছি। মাশাল্লাহ আল্লাহর রহমতে পেয়ে গেছি।