• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

লাল কার্ড দেখে বন্ধু রোনালদোকে হিগুয়াইনের ধাক্কা (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ নভেম্বর ২০১৮, ১৯:৩৬

সিরি আ’তে গেল ১১ বারের মুখোমুখি লড়াইয়ে ১০ বারই ম্যাচ নিজেদের করে নিয়েছে জুভেন্টাস। এসি মিলানের মাঠে রোববার ফেভারিট হয়েই নেমেছিল সাদা-কালো শিবির। শেষ পর্যন্ত সান সিরো স্টেডিয়াম থেকে ২-০ গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

গেল সপ্তাহে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে হারের ধাক্কা কাটিয়ে ফের নিজেদের সেরাটা উপহার দিলো জুভিরা। এই ম্যাচে মিলানের দলটিকে হারিয়ে লিগ টেবিলে নিজেদের শীর্ষ স্থান আরও পোক্ত করলো বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরে তুরিনের দলটি। ৮ মিনিটের মাথায় গোল করে সফরকারীদের এগিয়েও দেন মারিও মানজুকিচ।

প্রথমার্ধের পুরোটাই বল দখলের লড়াইয়ে ব্যর্থ হয় এসি মিলান। বিরতিতে যাবার ঠিক আগে মুহূর্তে সুসোর বাড়ানো বল গঞ্জালো হিগুয়াইন চিপ করতে গেলে বক্সের মধ্যে তা হাতে লাগিয়ে ফেলেন জুভেন্টাস ডিফেন্ডার মেহদি বেনাতিয়া। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে এসি মিলানকে পেনাল্টি কিকের নির্দেশ দেন মাঠে থাকা রেফারি। তবে গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইন স্ট্রাইকার। ৩০ বছর বয়সী এই তারকার কিকটি রুখে দেন জুভেন্টাস গোলরক্ষক সেজনি।

বিরতি থেকে ফিরে বেশ কয়েকবার আক্রমণ চালায় মিলান শিবির। যদিও বেনাতিয়া নেতৃত্বাধীন জুভিদের রক্ষণভাগের কাছে সুবিধা করতে পারেনি লাল-কালো শিবির।

উল্টো ম্যাচের ৮১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্টাসের হয়ে চলতি মৌসুমে অষ্টম গোলটি করেন পর্তুগিজ মহাতারকা।

দু’মিনিট পরই ম্যাচের সবচেয়ে নাটকীয় মুহূর্তটি আসে। হিগুয়াইনের সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান বেনাতিয়া। রেফারি হলুদ কার্ড দেখালে সিদ্ধান্তের তীব্র অসন্তোষ জানান মিলান স্ট্রাইকার। রেফারির সঙ্গে বাকবিতণ্ডায় জড়ালে তাকে লাল কার্ড দেখানো হয়। এমন সময় ক্রিশ্চিয়ানো রোনালদোসহ অন্যরা এগিয়ে যান। রাগান্বিত হয়ে দীর্ঘ দিনের বন্ধু রোনালদোকেও ধাক্কা দেন হিগুয়াইন। এসময় তাদের মধ্যে কথোপকথনও হয়।

শেষ সাত মিনিট দশজন নিয়ে খেলা চালিয়ে যায়। যদিও হার নিয়েই মাঠ ছাড়তে হয় এসি মিলানকে।
২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত দুজনই রিয়ালের হয়ে মাঠ মাতিয়েছেন। ম্যাচ শেষে হিগুয়েনের বিষয়টি নিয়ে মুখ খোলেন সিআর সেভেন। গণমাধ্যমকে তিনি বলে, আমি তাকে শান্ত হতে বলেছিলাম। এই আচরণের কারণে সে নিষেধাজ্ঞার কবলেও পড়তে পারতেন।

পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী আরও বলেন, ম্যাচ হারার জন্য সে অসন্তুষ্ট ছিল। এটা বোঝাই যায়। আশা করি তার কোনো শাস্তি হবে না।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের শুভেচ্ছা ভাগাভাগি করল ইউরোপের ফুটবল ক্লাবগুলো
X
Fresh