• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেসি-রোনালদোর যুগে ব্যালন ডি’অর জেতা কঠিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ নভেম্বর ২০১৬, ১৫:৩৭

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো যতদিন আছেন ততোদিন নিজের ব্যালন ডি’অর জেতার সম্ভাবনা ক্ষীণ। বললেন অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা অ্যান্তেনিও গ্রিজম্যান।

গেলো ৮ বছর বর্ষসেরার পুরস্কার ভাগাভাগি করে নিয়েছেন মেসি ও রোনালদো। আর্জেন্টাইন সুপারস্টার জিতেছেন ৫ বার এবং পর্তুগিজ উইঙ্গার ৩ বার।

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার দৌড়ে এবার বার্সা তারকা মেসি ও রিয়ালের রোনালদোর সঙ্গে রয়েছেন গ্রিজম্যানও। তার সুনিপুণ দক্ষতা ও নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। পাশাপাশি তার সৌজন্যে ইউরোর ফাইনাল খেলে ফ্রান্স। তারপরও এ পুরস্কার জেতার ব্যাপারে খুব একটা আশাবাদী নন তিনি।

গ্রিজম্যানের আশঙ্কা মেসি ও রোনালদোর আধিপত্যে ব্যালন ডি’অর জেতা কঠিন। তারাও এ বছর দেশ এবং ক্লাবের হয়ে ভালো সাফল্য পেয়েছেন।

তিনি বলেন, ব্যালন ডি’অর জেতাই আমার প্রধান লক্ষ্য। তবে মেসি-রোনালদোর ভিড়ে এ যুগে তা জেতা খুবই কঠিন। তারা যতোদিন আছেন, ততোদিন তা জেতার সম্ভাবনা খুবই কম।

রোনালদোর প্রশংসা করে গ্রিজম্যান বলেন, ১০ বছর বা এ রকম সময়ের মধ্যে ফুটবলের একজন কিংবদন্তি হবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই পর্যায়ে পৌঁছাতে কঠোর কাজ করে যাওয়া আমার ওপর নির্ভর করবে। উন্নতি করতে আমি প্রতিদিন কাজ করি।

এবার ব্যালন ডি’অর জেতার দৌড়ে রোনালদোকেই এগিয়ে রাখছেন তিনি। বললেন, দারুণ একটি মৌসুম কাটিয়েছেন রোনালদো। তিনি চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরো ২০১৬ জিতেছেন। ব্যালন ডি’অর জিতলে তা তার প্রাপ্যই হবে।

তবে এ দৌড়ে মেসিকেও পিছিয়ে রাখেননি গ্রিজম্যান। তিনি বলেন, সব সময় হিসাবের মধ্যে থাকেন ক্ষুদে জাদুকর। ব্যালন ডি’অরের কথা আসলে প্রতি বছরই তার নাম থাকে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh