• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেসি-রোনালদো যুগের সমাপ্তি?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ নভেম্বর ২০১৮, ১৯:৩৮
প্রতিকী ছবি

ব্যালন ডি’ অর মানেই সেই মুকুটটা লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর। গেল ১০ বছরের রেকর্ড এমনটাই বলে। সর্বশেষ ২০০৭ সালে ব্রাজিলিয়ান তারকা কাকা জিতেছিলেন বর্ষসেরা খেলোয়াড়ের এই খেতাব। তার পর থেকে এরপর ৫ বার করে মেসি-রোনালদোই হয়েছেন এর মালিক। তবে এবারই সবচেয়ে মৃদু সুরে উচ্চারিত হচ্ছে এই দুই মহাতারকার নাম। এমনকি সব শেষ ফাঁস হওয়া তথ্য অনুযায়ী ফুটবলের অন্যতম সেরা ব্যক্তিগত পুরস্কারটির শেষ তিনজনের মধ্যেও নেই তাদের নাম।

ডেইলি সান জানিয়েছে, ফ্রেঞ্চ সাংবাদিক এরিখ মামরুথের কাছে এমনটাই তথ্য রয়েছে। ব্রিটিশ পত্রিকাটির অনলাইন সংস্করণে ‘মেসি-রোনালদো যুগের সমাপ্তি?’ শিরোনামে সংবাদও প্রকাশ করা হয়েছে।

গণমাধ্যমটি মামরুথের বরাতে জানায়, ২০১৮-১৯ ব্যালন ডি’ অরের সবচেয়ে সেরা তিন ফুটবলারের নাম পাওয়া গেছে। আর এই তিন জন হলেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ, ফ্রান্সের রাফায়েল ভারানে ও কিলিয়ান এমবাপে।

রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগে ১৫ ম্যাচে ১৩ গোল করলেও প্রভাব বিস্তার করতে ব্যর্থ হন। এদিকে মেসি লা লিগায় নিজের দাপট দেখান ঠিকিই তবে আর্জেন্টিনার জার্সিতে নিজের সেরাটা দিতে পারেননি। দুই মহাতারকার জাতীয় দল বিশ্বকাপে আহামরি কিছু করতে না পারাতেই এবারের পুরস্কারটি পাচ্ছেন না তারা তারা এমটাই মনে করছে ফুটবলবোদ্ধারা।

অন্যদিকে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগ জয়ের পাশাপাশি ফ্রান্সের হয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন ভারানে। এ ছাড়া রাশিয়া বিশ্বকাপে উদীয়মান খেলোয়াড় হয়েছেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড এমবাপে। তাই তাদের এই ট্রফি জেতার লড়াইয়ে এগিয়ে থাকছেন।

এদিকে রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়নস লিগ জয় আর বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলেছেন মদ্রিচ। আর তাই ফিফা বর্ষসেরা খেলোয়াড় হওয়া এই মিডফিল্ডারও বিশেষ নজর কাড়বেন।

আরও পড়ুন :

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh