• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হাফিজের অ্যাকশন নিয়ে প্রশ্ন, বিপাকে টেইলর (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ নভেম্বর ২০১৮, ১৩:০২

২০০৩ সালে পাকিস্তানের হয়ে অভিষেক হয় মোহাম্মদ হাফিজের। বোলিং অ্যাকশনের কারণে বেশ কয়েকবার শিরোনামে এসেছেন এই স্পিনিং অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেটে বল করা থেকেও নিষিদ্ধ হয়েছেন হাফিজ। একবার নয় চার চার বার একই সমস্যার কারণে নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছিল পাকিস্তানের এই ক্রিকেটারকে। ২০১৪, ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে পর্যায়ক্রমে তিনি নিষিদ্ধ হয়েছেন। সবশেষ চলতি বছরের মে মাসে ৩৮ বছর বয়সী এই তারকা বল করার বৈধতা পান।

চলতি মাসে দীর্ঘ দুই বছর পর অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফিরেই ব্যাট-বলে নিজের ফেরার বার্তা দেন। টেস্টের পর টি-টোয়েন্টি দলে জায়গা করে নেন। চমৎকার পারফরম্যান্সের পর নিউজিল্যান্ডের বিপক্ষেও ছোট ফরম্যাটে সুযোগ পান। ৩ ম্যাচে ১৩২ রান ও ১ উইকেট নিয়ে সিরিজ সেরাও নির্বাচিত হন হাফিজ।

এরই ধারাবাহিকতায় বুধবার কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নেমেছিলেন ডান-হাতি এই অলরাউন্ডার।

বুধবার শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে ব্ল্যাকক্যাপসরা। দলীয় ১৮তম ওভারে তিন উইকেট হারিয়ে ব্যাট করছিলেন রস টেইলর। স্পিনার হাফিজ শেষ বলটি করার পর ঘটে বিপত্তি।

নিউজিল্যান্ডের অভিজ্ঞ এই ব্যাটসম্যান বলটি ঠেকান। হাত ঘুরয়ে ক্রিজে থেকেই প্রশ্ন তুলেন হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে।

এ সময় পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদকে বেশ কিছুক্ষণ মাঠের দায়িত্বে থাকা আম্পায়ারদের সঙ্গেও আলাপ করতে দেখা যায়। কিছুক্ষণ পর টেইলর-হাফিজ দুজনই হাত মেলান।

ম্যাচটিতে শেষ পর্যন্ত ৪৭ রানের ব্যবধানে হারিয়ে দেয় ব্ল্যাক্যাপসরা। হাফিজের বোলিং অ্যাকশন যখন টেইলর ক্রিজে থেকেই দেখাচ্ছিলেন এসময় কমেন্ট্র্রি বক্সের দায়িত্বে থাকা পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা দাবি করছিলেন, ব্যাটসম্যান কখনওই বোলারের অ্যাকশন নিয়ে অভিযোগ তুলতে পারেন না।

এ ঘটনায় টেইলরের বিরুদ্ধে ম্যাচ রেফারির কাছে আনুষ্ঠানিক অভিযোগ করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান টিম ম্যানেজম্যান্ট।

ম্যাচের পর সাংবাদিকদের সঙ্গে টেইলরের ওই বিষয়টি টেনে কথা বলেন পাকিস্তান দলপতি। তিনি বলেন, টেলিভিশনের সামনে টেইলরের ভঙ্গিটা ভুল ছিল। সেটা খুবই মানহানিকর ছিল। এটা তার কাজ নয়। তার কাজ হলো ব্যাট করা। ব্যাটিংয়ে মনোযোগ দেয়াটাই তার উচিৎ।

সরফরাজ আরও বলেন, টেইলর একজন পেশাদার ক্রিকেটার। তিনি দুই-তিন বার এমনটা ভঙ্গি করেছিলেন। যেটা কারও কাছেই কাম্য নয়।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
টিভিতে আজকের খেলা
যেসব ক্রিকেটারকে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠাচ্ছে পাকিস্তান
অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির
X
Fresh