• ঢাকা বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫

রুখলেন ইকার্দি, তবু শেষ ষোলোতে বার্সা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ নভেম্বর ২০১৮, ১২:৫৫ | আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ১৪:৫৫
চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ফিরতি ম্যাচে শুরু থেকেই লুইস সুয়ারেজ, উসমান দেম্বেলে, কুতিনহোদের মুহুর্মুহু আক্রমণ ঠেকাতে ব্যস্ত হয়ে পড়ে ইন্টার মিলানের রক্ষণভাগ। অন্যদিকে ফিনিশিংয়ের অভাবে হতাশ হতে হয় বার্সেলোনাকে। আর ইন্টারের হয়ে খেলা স্লোভেনিয়ান গোলরক্ষক সামির হ্যান্দানোভিচের অসাধারণ সেভগুলো সুবিধা করতে দেয়নি আর্নেস্তো ভালভের্দের শিষ্যদের। 

ইতালির রাজধানী মিলানের সান সিরো স্টেডিয়ামে প্রথর্মাধের বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও সফলতা ছাড়াই মাঠ ছাড়তে হয় লা লিগার দলটিকে।

বিরতির পর খেলায় ফেরে স্বাগতিকরা। বেশ কয়েকটি পাল্টা আক্রমণও চালাতে থাকে ইন্টার শিবির। জমে ওঠে খেলা। 

আক্রমণ বাড়াতে থাকেন পেরিসিচরা। অন্যদিকে দূরপাল্লার শটে বিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে থাকে স্প্যানিশ জায়ান্টরা।

ম্যাচের ৮১তম মিনিটে ফ্রেঞ্চ ফরোয়ার্ড দেম্বেলের বদলে মাঠে নামেন ম্যালকম। দু্ই মিনিট পর স্বদেশী কুতিনহোর বাড়ানো বল নিয়ে গোল করলেন ব্রাজিলিয়ান এই তরুণ ফরোয়ার্ড। এতে ১-০তে এগিয়ে যায় সফরকারীরা।

গেল চার অ্যাওয়ে ম্যাচে ইন্টারের বিপক্ষে জয় পায়নি বার্সেলোনা। শেষ দিকে ম্যালকমের দেয়া দুর্দান্ত এই গোলে স্বস্তি পাওয়াটাই স্বাভাবিক।

তবে খেলা যে এখনও শেষ হয়নি, তা টের পাইয়ে দিলেন ইন্টারের হয়ে খেলা দক্ষিণ আমেরিকার তিন ফুটবলার মিলে। গোল হজম করার পর ৮৫তম মিনিটে মাঠে নামেন আর্জেন্টিনার তরুণ ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। তার বাড়ানো বল পেয়ে শট নেন উরুগুয়াইন মিডফিল্ডার মাতিয়াস ভেসিনো । তবে তা ফিরে আসার পর সেটিকে কাজে লাগান সিরি আ’র দলটির অধিনায়ক মাউরো ইকার্দি। চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমের চার ম্যাচে নিজের তৃতীয় গোলটি তুলে নেন আর্জেন্টাইন স্ট্রাইকার। এতে শেষ পর্যন্ত ১-১ এ শেষ হয় খেলা। 

ড্র করা স্বত্বেও ইউরোপ সেরা লিগের শেষ ষোলোতে সবার আগে জায়গা করে নিলো কাতালান ক্লাবটি। চার মার্চে তিন জয় আর একটিতে ড্র করে ১০ পয়েন্ট রয়েছে ব্লাউগ্রানাদের। অন্যদিকে দুই জয়, এক ড্র ও এক হারে ইন্টারের পয়েন্ট ৭। 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়