• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লক্ষ্য তাড়া করে জিততে চায় ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ নভেম্বর ২০১৮, ১৯:২৯

কোনও ইনজুরি ঘটিত কারণ ছাড়া শেষ কবে ধোনী, কোহলিকে ছাড়া ভারত মাঠে নেমেছিল সেটা জানতে পরিসংখ্যান ঘাটতে হবে। চলতি বছরে মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে এই দুই অভিজ্ঞ খেলোয়াড় ছাড়াই চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ফাইনালে দীনেশ কার্তিকের অতিমানবীয় ব্যাটিংয়ে বাংলাদেশকে সেদিন শেষ বলে হারিয়েছিল ভারত।

আজ ৪ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে বোলিং নিয়েছে স্বাগতিক দলনেতা রোহিত শর্মা। এই ম্যাচেও ধোনি, কোহলিকে ছাড়া টি-টোয়েন্টি খেলতে নামছে ভারত।

প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ দলে নেই তাদের ৩ টি-টোয়েন্টি স্পেশালিষ্ট ক্রিস গেইল, এভিন লুইস ও আন্দ্রে রাসেল। রাসেল ইনজুরির জন্য খেলতে না পারলেও গেইল ও লুইস ব্যক্তিগত কারণে দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

এই তিন তারকা ক্রিকেটারের বদলে অভিষেক হচ্ছে ফেবিয়েন এলেন, ওসানে থমাস ও খেরি পিয়েরির।

এছাড়া ভারত দলেও রয়েছে নতুন মুখ। অভিষেক হচ্ছে ক্রুনাল পান্ডিয়ার।

এদিকে টি-টোয়েন্টিতে শেষ ৫ বারের দেখায় তিন ম্যাচে জয়ে আত্মবিশ্বাসী ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট। অপরদিকে ভারতের জয় একটিতে। বাকি একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত।

ভারত:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, ঋষাব পান্ত, মনিষ পান্ডে, দিনেশ কার্তিক (উইকেট কিপার), ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরা, খলীল আহমেদ ও উমেশ যাদব।

ওয়েস্ট ইন্ডিজ:

রোবম্যান পাওয়েল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শিমরন হ্যাটমেয়ার, দীনেশ রামদিন (উইকেটরক্ষক),কিরন পোলার্ড, কার্লোস ব্রেথওয়েট, কেমো পল, ফেবিয়ান অ্যালেন, খারি পিয়েরও ও ওশেন থমাস।

এস/এমআর

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh