• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রথম দিনে সমানে সমান লড়েছে দু’দল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ নভেম্বর ২০১৮, ১৮:১১

বহুল প্রতীক্ষার সিলেট টেস্ট। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের অভিষেক টেস্ট রঙিন করে তুলতে চেষ্টার কমতি ছিল না সিলেট ক্রীড়া সংস্থা থেকে শুরু করে সমর্থকদের মাঝেও।

মাঠের বাইরে যত কিছুই হোক না কেন সেটা ফুটিয়ে তুলতে মাঠের খেলায় প্রমাণ দিতে হবে খেলোয়াড়দের। প্রথম দিনের খেলায় রোমাঞ্চ ছড়িয়েছে দু’দলই। খেলেছে সমানে সমান।

টাইগার ক্রিকেটের ঐতিহাসিক এই ম্যাচে যদিও টসে হেরে যায় বাংলাদেশ। ঐতিহাসিক ম্যাচে টসের জন্য তৈরি করা স্পেশাল কয়েনও এদিন টাইগারদের বিপক্ষে ছিল।

টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত সফরকারী দলের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার। দু’দলে দুইজন করে মোট চারজনের অভিষেক হয় এদিন।

বাংলাদেশের পক্ষে আরিফুল হক আর নাজমুল ইসলাম অপুর। জিম্বাবুয়ে দলের হয়ে অভিষেক হয় ব্রেন্ডন মাভুতা আর ওয়েলিংটন মাসাকাদজার।

ব্যাটিং করতে নেমে শুরুটা সুখকর হয়নি জিম্বাবুয়ের। ওপেনার ব্রায়ান চেরীকে ব্যক্তিগত ১৩ রানের মাথায় বোল্ড করে ফেরান তাইজুল ইসলাম।

দুই নম্বরে ব্যাট করতে আসা ব্রেন্ডন টেইলরও থিতু হতে পারেননি উইকেটে। জিম্বাবুয়ের এই অভিজ্ঞ ব্যাটসম্যানকেও তাইজুল ফেরান লেগ বিফোরের ফাঁদে ফেলে।

ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা আর শেন উইলিয়ামস মিলে সামাল দেন শুরুর ধাক্কা। ১০৫ বলে ৫২ রান করা মাসাকাদজাকে আউট করে জুটি ভাঙেন পেসার আবু যায়েদ রাহী।

শেন উইলিয়ামস তখনও নির্ভার। সিকান্দার রাজার সঙ্গে ৪৪ আর পিটার মুরের সঙ্গে ৭২ রানের জুটি গড়ে প্রথম দিনটা নিজেদের করে নেয়ার চেষ্টা করেন।

রাজাকে ১৯ রানে বোল্ড করে ফেরান অভিষিক্ত অপু।

এরপর ব্যক্তিগত ৮৮ রানের মাথায় উইলিয়ামসকে ৮৮ রানে বিদায় করে ব্রেকথ্রো এনে দেন টাইগার দলপতি।

প্রথম দিনে ৯১ ওভার খেলে ৫ উইকেট হারিয়েছে সফরকারীরা, সংগ্রহ ২৩৬ রান।

দিন শেষে পিটার মুর ৩৭ আর রেগিস চাকাবা অপরাজিত আছেন ২০ রানে।

আরও পড়ুন :

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh