• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

প্লাতিনির চোখে ব্যালন ডি’ অর পাচ্ছেন যিনি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ নভেম্বর ২০১৮, ১৭:১০

চলতি বছরের ১০ ডিসেম্বর দেয়া হবে ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’ অর। ২০০৭ সালের পর থেকে এবারই প্রথম আয়োজন যেখানে মেসি-রোনালদোর নাম উচ্চারিত হচ্ছে মৃদু সুরে।

২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত সমান ৫ বার করে এই সোনার বলটি ভাগ করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এবার ট্রফিটি কার হাতে উঠবে তা জানতে অপেক্ষা করতে হবে ৩ ডিসেম্বর পর্যন্ত।

এই দুই চীর প্রতিদ্বন্দ্বী ছাড়াও সমীকরণ অনুযায়ী ব্যালন ডি’ অর জয়ের যোগ্য দাবিদার হলেন- লুকা মদ্রিচ, মোহাম্মদ সালাহ, রাফায়েল ভারানে, আঁতোয়া গ্রিজম্যান ও কিলিয়ান এমবাপে।

বিশ্বকাপে সেরা ফুটবলারের পুরস্কার ‘গোল্ডেন বল’ ও ফিফার বর্ষসেরা পুরস্কার ‘দ্য বেস্ট’ জিতে নিয়েছেন লুকা মদ্রিচ। আর তাই এবারের ব্যালন ডি’ অর জয়ের দৌড়ে এগিয়ে রয়েছেন ক্রোয়েশিয়ার অধিনায়ক। রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডারের জন্য আরেকটি কারণে এগিয়ে থাকবেন। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ী রিয়াল দলে ছিলেন এই তারকা।

তবে মেসি-রোনালদো-মদ্রিচ নন ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার মিচেল প্লাতিনির চোখে এবারের সেরা ফুটবলার অন্যজন।

একবাক্যে রাফায়েল ভারানেকে ব্যালন ডি’ অরের যোগ্য দাবিদার মনে করেন উয়েফার সাবেক সভাপতি।

তার মতে একমাত্র বর্তমান তালিকায় থাকা অন্যদের মধ্যে ভারানেই একমাত্র খেলোয়াড় যিনি বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস ট্রফির জয়ী। আর তাই ২৫ বছর বয়সী এই ডিফেন্ডার ২০১৮ সালের সেরা খেলোয়াড়ের মুকুট পরতে পারেন।

ভারানে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স দলের অন্যতম সেরা পারফরমার ছিলেন। চ্যাম্পিয়নস লিগ জয়ী রিয়াল মাদ্রিদের অন্যতম সদস্যও তিনি।

এক সাক্ষাতকারে প্লাতিনি বলেছেন, প্রতিবারই মেসি-রোনালদো নিয়ে ব্যাপক আলোচনা হয়। কে জিতবে এই পুরস্কার। তবে এবারের বিষয়টি স্পষ্ট। এবার আর কোনো বিশেষ আলোচনা করতে হবে না। কারণ ফ্রান্সের হয়ে বিশ্বকাপ আর রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগ জয়ী ভারানেই পাচ্ছেন এই সম্মান।

আরও পড়ুন :

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh