• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ জেতার পথ দেখালেন সাকিব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ অক্টোবর ২০১৮, ১৮:২৬

সাকিব আল হাসান বর্তমানে হাতের ইনজুরিতে মাঠের বাইরে রয়েছেন। খেলতে পারছেন না চলমান জিম্বাবুয়ে সিরিজের কোনো ম্যাচ। এই সুযোগে মাঠের বাইরে বিভিন্ন পণ্যের প্রচারণায় অংশ নিচ্ছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এই ধারায় গতকাল মঙ্গলবার মুঠোফোন প্রতিষ্ঠান হুয়াওয়ের হয়ে একটি ক্যাম্পেইনে অংশ নেন এই টাইগার ক্রিকেটার।

অনুষ্ঠানে সাকিব জানান, যে ২০১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবার জন্যই খেলবে বাংলাদেশ। বিভিন্ন প্রশ্নের জবাবে সাকিব আরও জানান, এই ফরম্যাটটায় (ওয়ানডে) আমরা সবচেয়ে শক্তিশালী। টেস্ট ও টি-টোয়েন্টির তুলনায় আমরা স্বাভাবিকভাবেই একটু বেশি ভালো অবস্থানে আছি। সেদিক থেকে অবশ্যই আশাবাদী। যেভাবে আমরা পারফর্ম করছি, আমরা এখন এশিয়ার সেকেন্ড বেস্ট টিম। শেষবার যখন চ্যাম্পিয়ন্স ট্রফি হলো, সেখানে ভারত-পাকিস্তান ফাইনাল খেলল, আমরা সেই পাকিস্তানকে হারাতে পেরেছি। আমি মনে করি আমাদের খুব ভাল সম্ভাবনা আছে।

সাকিবের মতে ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম রাউন্ডটাই হবে সবচেয়ে গুরুত্বপূর্ণ। তিনি মনে করেন প্রথম রাউন্ডের ৯ টা ম্যাচ ভাল খেলে সেমিফাইনালে যেতে পারলে বাকি ২টি ম্যাচ সহজ হয়ে যাবে।

ইংল্যান্ডের বিরূপ কন্ডিশন নিয়ে সাকিবের মনে শঙ্কা থাকলেও চ্যাম্পিয়ন ট্রফির সেমিফাইনালে খেলার অভিজ্ঞতা বিশ্বাস যোগাচ্ছে সাকিবকে, তিনি জানান, ‘আমাদের জন্য কঠিন, এটাতে দ্বিমত পোষণ করার কিছু নেই। ইংল্যান্ড এমন একটা জায়গা যেখানে আমরা খুব বেশি ভালোও করিনি। যদিও আমরা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলেছি। আমরা কিন্তু শুধুমাত্র এক ম্যাচ ভালো খেলার কারণেই সেমিফাইনালে কোয়ালিফাই করি।

সাকিব বলেন, সবমিলিয়ে যদি টুর্নামেন্ট দেখেন, আমরা যে খুব বেশি ভালো করেছি সেটা আমি বলব না। আমাদের অনেক ভালো করতে হবে। আমাদের জন্য চ্যাম্পিয়ন্স ট্রফি ভালো অভিজ্ঞতা ছিল, সেটা যদি আমরা কাজে লাগাতে পারি, তাহলে আমাদের জন্য ভালো হবে।’

‘প্লে উইথ সাকিব’ ক্যাম্পেইনে নির্বাচিতরা প্রিয় তারকা সাকিবের সঙ্গে খেলার সুযোগ পান। রাজধানীর বসুন্ধরায় এনডিই স্পোর্টস ফ্যাসিলিটিতে বিজয়ীদের জন্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন :

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh