• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গাপটিলকে ছাড়াই কিউইদের টি-টোয়েন্টি দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ অক্টোবর ২০১৮, ১৭:৪১

একই মহাদেশের একদল ধবল ধোলাই হয়ে বাড়ি ফিরেছেন কদিন আগে। এরপর আরেক দল আসছে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে। অজিরা খেলেছিল দুই টেস্ট আর তিন টি-টোয়েন্টি। প্রথম টেস্টে কোনও মতে ড্র করতে পারলেও পরের ম্যাচে হারতে হয়।

এক টেস্টে ড্র করতে পারলেও টি-টোয়েন্টি সিরিজে দাঁড়াতেই পারেনি এই ফরম্যাটের এক নম্বরে থাকা পাকিস্তানের সামনে।

যে দল নিয়ে সফরকারী অস্ট্রেলিয়াকে ধবল ধোলাই করেছে পাকিস্তান সেই একই দল নিয়ে মুখোমুখি হবে নিউজিল্যান্ডের।

এদিকে পাকিস্তানের বিপক্ষে ২ ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারকে নিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ৩ নম্বর বোলার ইশ সোধিকে রাখা হয়েছে এই দলে। তার সঙ্গে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে আরেক ভারতীয় আযাজ প্যাটেলকে। মুম্বাইতে জন্ম হলেও আযাজের পেশাদার ক্রিকেট ক্যারিয়ার শুরু হয় নিউজিল্যান্ডের হয়েই। ত্রিশ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার সম্প্রতি নিউজিল্যান্ড 'এ' দলের হয়ে পাকিস্তানের সঙ্গে খেলেন ওয়ানডে ও টি-টোয়েন্টি।

কেন উলিয়ামসনকে অধিনায়ক রেখে ১৪ সদস্যের দল ঘোষণা করে ব্ল্যাক-ক্যাপসরা। এই দলে জায়গা হয়নি অভিজ্ঞ ওপেনার মার্টিন গাপটিলের।

৩১ অক্টোবর দুবাইতে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৭ নভেম্বর থেকে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ১৬ নভেম্বর থেকে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চ্যাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, কোরি অ্যান্ডারসন, লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে, কলিন মুনরো, সেথ রান্স, টিম সেফার্ট, ইশ সোদি, টিম সাউদি, রস টেলর, গ্লেন ফিলিপস, আযাজ প্যাটেল।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: ফখর জামান, মোহাম্মদ হাফিজ, সাহেবজাদা ফারহান, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলী, হুসেন তালাত, সরফরাজ আহমেদ (অধিনায়ক), শা্দাব খান, শাহীন শাহ আফ্রিদি, উসমান খান শেনওয়ারি, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ওয়াকাস মাকসুদ, ফাহিম আশরাফ।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh