• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রিয়ালের নতুন কোচ কন্তে?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ অক্টোবর ২০১৮, ১৫:৫৯

চলতি বছর রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর সপ্তাহ খানেক পর কোচের পদ থেকে পদত্যাগ করেছিলেন জিনেদিন জিদান। ২০১৬ সালে দায়িত্ব গ্রহণ করে স্প্যানিশ জায়ান্টদের টানা তিন বার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতান এই ফ্রেঞ্চ কিংবদন্তি। ঐহিত্যবাহী ক্লাবটির হাল কে ধরবেন চারিদিকে চলছিল গুঞ্জন। ঠিক এমন সময় লস ব্লাঙ্কোসদের দায়িত্ব বুঝে নিয়েছিলেন স্পেনের জাতীয় দলের কোচ হুলেন লোপেতগুই। মজার বিষয় হচ্ছে, বিশ্বকাপ শুরুর মাত্র কয়েকদিন আগে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে পদত্যাগ পত্র দিয়ে ব্যাপক সমালোচনায় পড়তে হয়েছিল ৫২ বছর বয়সী এই কোচকে।

ব্যাপক ঢাক-ঢোল পিটিয়ে চলতি মৌসুমে লা লিগার যাত্রা শুরু করেছিল রিয়াল শিবির। তবে লিগ শুরুর আগে দলটির সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমায়। মাদ্রিদের দলটির পক্ষ থেকে প্রাথমিকভাবে দাবি করা হয়েছিল, এই ধাক্কা কাটিয়ে উঠবে তারা। যদিও মাঠের লড়াইয়ে তা দেখাতে ব্যর্থ হয় রোনালদোবিহীন রিয়াল শিবির। ফের গুঞ্জন ওঠে কোচ বদল হচ্ছে দলটির।

লোপেতগুইয়ের অধীনে ১৪ ম্যাচে দুই ড্র, ৬ জয় আর ৬ ম্যাচে হারতে হয়েছে রিয়ালকে। সবশেষ রোববার রাতে এল ক্লাসিকোতে হারতে হয়েছে। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে ৫-১ এ বড় লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় সার্জিও রামোস নেতৃত্বাধীন দলটিকে। ২০০৯ সালের পর প্রথম বারের মতো টানা তিন লা লিগা ম্যাচে হারতে হয় বিশ্বের অন্যতম সেরা এই ক্লাবটিকে। সঙ্গে সঙ্গে লোপেতগুইয়ের বিদায়ের ঘণ্টা বাজার সম্ভাবনা আরও প্রবল হয়।

ইংলিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানাচ্ছে, ইতালিয়ান কোচ আন্তোনিও কন্তেকে নিজেদের করে নিতে চাচ্ছে রিয়াল কর্তৃপক্ষ।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিতে গেল দুই মৌসুম দায়িত্ব পালন করেছিলেন কন্তে। তার আগে ইতালির জাতীয় দল আর সিরি আ’র ক্লাব জুভেন্টাসের বসগিরিও করেছেন তিনি।

কোচিং ক্যারিয়ার শুরুর আগে ইতালির জাতীয় দলের হয়ে মাঠ মাতিয়েছেন। ১৯৯৪ সালে বিশ্বকাপেও খেলেছিলেন এই মিডফিল্ডার। ইতালিয়ান ক্লাব লিস থেকে শুরু করেছিলেন ফুটবল ক্যারিয়ার। থামেন জুভেন্টাসে গিয়ে।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার শিরোনাম করেছে, ‘লোপেতগুই ছাটাই হচ্ছেন আজ, পথে রয়েছেন কন্তে।’ সে হিসেব অনুযায়ী এখন শুধু আনুষ্ঠানিকতাটাই বাকি!

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
X
Fresh