• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হ্যাটট্রিক সেঞ্চুরিতেও ভারতকে জেতাতে পারলেন না কোহলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ অক্টোবর ২০১৮, ১২:৫৯
মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচ চলাকালে কলা খাচ্ছেন বিরাট কোহলি। ছবি: এএফপি

পাঁচ ম্যাচের সিরিজে দ্বিতীয় ম্যাচে হাড্ডা-হাড্ডি লড়াই চলেছিল। স্কোর বোর্ডে প্রায় সাড়ে ৬০০ রান করেও শেষ পর্যন্ত কোনো পক্ষই জয় নিয়ে মাঠে ছাড়েতে পারেনি। ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের তৃতীয় ম্যাচে সমতায় ফিরল ওয়েস্ট ইন্ডিজ। শনিবার পুনেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে স্বাগতিকদের ৪৩ রানে হারাল ক্যারিবিয়ানরা। হাতে রয়েছে আরও দুইম্যাচ।

দ্বিতীয় ওয়ানডেতে বোলারদের বাজে পারফরম্যান্সের পর যে পরিকল্পনা নিয়ে ভুবনেশ্বর কুমার আর জসপ্রিত বুমরাহকে ফেরানো হয়েছিল তা কাজে লাগেনি। যদিও দলের বোলিং নিয়ে খুশি বিরাট কোহলি। হতাশা একটাই, এদিন হ্যাটট্রিক সেঞ্চুরিটা কাজে লাগেনি।

তিন ম্যাচে তিন সেঞ্চুরি। বিরাটের চূড়ান্ত ফর্মও তৃতীয় ম্যাচে জেতাতে পারল না টিম ইন্ডিয়াকে। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট। প্রথমে ব্যাট করে একমাত্র সফল শাই হোপ। ওপেন করতে নেমে পাওয়েল ও হেমরাজ ফিরে যান ২১ ও ১৫ রানে। এর পরই তিন নম্বরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়ের হাল ধরেন হোপ। ১১৩ বলে ৯৫ রানের ইনিংস খেলেন তিনি। ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল ইনিংসটি। উল্টো দিকে তখন স্যামুয়েল ৯, হেটমেয়ার ৩৭, পাওয়েল ৪, হোল্ডার ৩২, অ্যালেন ৫, নার্স ৪০ রান করে ছেড়েছিলেন মাঠ।

-------------------------------------------------------
আরও পড়ুন : চিটাগং ভাইকিংসের আইকন মুশফিক
-------------------------------------------------------

একা লড়েই সফরকারীদের রানকে নিয়ে যান ২৮৩/৯ এ। ভারতের জন্য সহজ লক্ষ্য ছিল না। ভারতীয় দলে যে বুমরাহকে দরকার ছিল তা তিনি বল হাতে প্রমাণ করে দিয়েছেন। ১০ ওভার বল করে ৩৫ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। কিন্তু হতাশ করেছেন ভুবনেশ্বর কুমার। ১০ ওভার বল করে ৭০ রান দিয়ে তিনি নিয়েছেন মাত্র ১ উইকেট। অন্যদিকে ২ উইকেট তুলে নেন কুলদীপ যাদব। একটি করে উইকেট নেন খলিল আহমেদ ও যুজবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে হতাশ করলেন রোহিত শর্মা। মাত্র ৮ রান করে ফিরলেন প্যাভেলিয়নে। শিখর ধাওয়ানকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ভারতীয় ব্যাটিংকে এগিয়ে নিয়ে যান ভারত অধিনায়ক। কিন্তু ধাওয়ানও ফিরে যান ৩৫ রানে। ১১৯ বলে ১০৭ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। ১০টি বাউন্ডারি হাঁকান তিনি। ১টি ওভার বাউন্ডারি। এর পর আম্বতি রায়ডু ২২, ঋষভ পন্থ ২৪, এমএস ধোনি ৭, ভুবনেশ্বর কুমার ১০, যুজবেন্দ্র চাহাল ৩, খলিল আহমেদ ৩ ও বুমরাহ রানের খাতা না খুলেই মাঠ ছাড়েন।

উইকেট আদায় করে উদযাপন করছেন অ্যাসলে নার্স। ছবি: এএফপি

৪৭.৪ ওভারেই ২৪০ রানে শেষ হয়ে যায় রবি শাস্ত্রীর শিষ্যদের ইনিংস। বল হাতে এ দিন সফল ওয়েস্ট ইন্ডিজের সব বোলারই। ৩টি উইকেট নেন স্যামুয়েলস। ২টি করে উইকেট হোল্ডার, ম্যাককয় ও নার্সের। ১টি উইকেট নেন রোচ।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
ইনিংস হারের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ
X
Fresh