• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিল দলে ইংলিশ লিগের ৮ জন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ অক্টোবর ২০১৮, ১৭:০৯

আগামী মাসে উরুগুয়ে ও ক্যামেরুনের বিপক্ষে ইংল্যান্ডের মাঠে দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দুটির জন্য দল ঘোষণা করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। ওই দুই ম্যাচের জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের আট খেলোয়াড়কে দলে ভেড়ানো হয়েছে।

আগামী ২০ নভেম্বরে আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে উরুগুয়ে। চার দিন পর মিল্টন ক্যানেস স্টেডিয়ামে ক্যামেরুনের বিপক্ষে লড়বে তিতের শিষ্যরা।

২৩ সদস্যের এই দলে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির তিন জন করে সদস্য ব্রাজিল দলে নেয়া হয়েছে। চেলসি ও এভারটন থেকে একজন করে জায়গা করে নিয়েছেন দলটিতে।

ব্রাজিল জাতীয় দলে সুযোগ পাওয়াদের মধ্যে রবার্তো ফিরমিনো, অ্যালিসন এবং ফ্যাবিয়ানো খেলছেন অল রেডদের হয়ে। অন্যদিকে এদারসন, দানিলো এবং গাব্রিয়েল জেসুস সিটিজেনদের হয়ে প্রিমিয়ার লিগ মাতাচ্ছেন। চেলসির উইঙ্গার উইলিয়ান আর এভারটনের ফরোয়ার্ড রিশার্লিসন রয়েছেন দলটিতে।

এদিকে দক্ষিণ আমেরিকার দলটির হয়ে প্রথমবারের মতো সুযোগ মিলেছে আলানের। ২০১১ সালে ব্রাজিল অনূর্ধ্ব-১৯ দলে ছিলেন এই মিডফিল্ডার। ইতালিয়ান ক্লাব নাপোলিতে দারুণ ছন্দে থাকার কারণে নেইমার নেতৃত্বাধীন দলটি ডাকা হয়েছে আলানকে।

ব্রাজিল দল

গোলরক্ষক

আলিসন (লিভারপুল), গাব্রিয়েল ব্রাজাও (ক্রুজেইরো), এদারসন (ম্যানচেস্টার সিটি)

ডিফেন্ডার

দানিলো (ম্যানচেস্টার সিটি), দেদে (ক্রুজেইরো), ফাবিনিহো (লিভারপুল), ফিলিপ লুইস (আথলেটিকো মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), মিরান্দা (ইন্টার মিলান), পাবলো (বোর্দো)

মিডফিল্ডার

আলান (নাপোলি), আর্থার (বার্সেলোনা), ক্যাসেমিরো (রিয়াল মাদ্রিদ), পাওলিনহো (গুয়াংজু এভারগ্রান্দে), ফিলিপ কুতিনহো (বার্সেলোনা), ওয়ালেস (হানোভার);

ফরোয়ার্ড

ডগলাস কস্তা (জুভেন্টাস), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), রবার্তো ফিরমিনো (লিভারপুল), নেইমার (পিএসজি), রিশার্লিসন (এভারটন), উইলিয়ান (চেলসি)।

আরও পড়ুন :

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে পোস্ট, যুবককে পিটুনি
যত টাকা চুক্তিতে সালমানের বাড়িতে হামলা করে দুর্বৃত্তরা
গণবিজ্ঞপ্তিতে ৩৫ ঊর্ধ্বদের আবেদনের সুযোগ দেওয়ার নির্দেশ
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh