• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

টেস্ট দলে নতুন চার মুখ, অধিনায়ক রিয়াদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ অক্টোবর ২০১৮, ১৬:০৪

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের দলে বেশ কয়েকটি নতুন মুখ রয়েছে। প্রথমবারের মতো জাতীয় দলের সাদা পোশাকে খেলার সুযোগ পাচ্ছেন মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু ও সৈয়দ খালেদ আহমেদ।

আজ বৃহস্পতিবার বিসিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরির কারণে মাঠের বাইরে রয়েছেন। একই কারণে টাইগারদের সবচেয়ে সেরা ব্যাটসম্যান তামিম ইকবালও খেলতে পারছেন না। আর তাই আগে থেকেই গুঞ্জন ছিল দলের হাল ধরছেন রিয়াদ। সেই বিষয়টিই আনুষ্ঠানিকভাবে সামনে এল।

ওয়ানডেতে ধারাবাহিক পারফরম্যান্সের কারণে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন মোহাম্মদ মিঠুন। এ ছাড়া ১৩টি টি-টোয়েন্টি ও চারটি ওয়ানডে ম্যাচ খেলে জাতীয় দলে পরিচিত মুখ হয়ে উঠেছেন নাজমুল ইসলাম অপু। এবার অপেক্ষা টেস্ট দলের হয়ে মাঠে নামার।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দ্যুতি ছড়িয়ে আলোচনায় এসেছিলেন খালেদ আহমেদ। জাতীয় লিগে চলতি সপ্তাহে ঢাকা মেট্রোর বিপক্ষে এক ম্যাচে ১০ উইকেট তুলে নেন ডান-হাতি এই পেসার।

অন্যদিকে টি-টোয়েন্টিতে ছয়টি ম্যাচ খেললেও টেস্ট ও ওয়ানডেতে এখনও জাতীয় দলের হয়ে মাঠে নামতে পারেননি আরিফুল হক। সম্প্রতি বেশ কয়েকটি সিরিজে দলের সঙ্গে ছিলেন। এশিয়া কাপের পর দেশে ফিরেই জাতীয় লিগে সিলেটের হয়ে দ্বিশতক হাঁকান ডান হাতি এই ব্যাটসম্যান।

বাংলাদেশ টেস্ট দল

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
জাতীয় দলের অ্যানালিস্ট হলেন মহসিন শেখ
ঢাকায় পৌঁছেছেন কোচ হাথুরুসিংহে ও মুশতাক
X
Fresh